200154

এবার কোরআনের হাফেজা হলো ৬ বছরের সৌদি কন্যা

আওয়ার ইসলাম: শুধু বাংলাদেশ, ভারত ও আফগানিস্তানই না। এবার ৬ বছরের সৌদি কন্যা শেষ করলো পূর্ণ কুরআন। শিশুটির নাম ‘হুনাইন বিনতে হাবিব’। সে মাত্র ছয় বছর বয়সে কোরআনে কারিমের হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করেছে। করোনা মহামারিতে থমকে যাওয়া দুনিয়ায় ও কোরআন হেফজ করে বিরল কীর্তি গড়লো বলে স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

সৌদি আরবের রাজধানী রিয়াদে বসবাসকারী হুনাইনের আম্মা এ বিষয়ে স্থানীয় গণমাধ্যমকে বলেন, আমার অনেক আশা ছিল, হুনাইন পবিত্র কোরআনের হাফেজ হবে। আল্লাহতায়ালার ইচ্ছায় আমার স্বপ্নপূরণ হয়েছে।

মেয়েকে হাফেজ বানাতে আমি উদগ্রীব ছিলাম, মেয়ের দুই বছর থেকে পবিত্র কোরআনের ছোট ছোট সূরাগুলো মুখস্থ করাতে থাকি। আমার প্রতিবেশিরা এটাকে পাগলামি মনে করতেন, কিন্তু আমি দমে যাইনি।

হুনাইনের বাবা মুহাম্মদ হাবিব বলেন, হুনাইনের যখন তিন বছর বয়স, তখন থেকেই সে নিজে নিজে আগ্রহ নিয়ে নিয়মিত কোরআন তেলাওয়াত ও মুখস্থ করত। অবশ্য আগে থেকে ওর আম্মা কোরআনের বিভিন্ন সূরা মুখস্থ করিয়েছিল।

তিনি আরও বলেন, করোনার লকডাউনকালীন সময়ে সবাইকে বাড়িতে থাকতে হয়েছে। এই সময়টাতে পরিবারের সবাই সাধ্যমতো পবিত্র কোরআন মুখস্থ করার চেষ্টা করি। তখন হুনাইন বিশেষভাবে আগ্রহী হয়ে কোরআন মুখস্থ করতে থাকে। দৈনিক কে কতটুকু মুখস্থ করতাম, এটা নিয়ে নিজেদের মধ্যে রীতিমতো প্রতিযোগিতা চলত। এভাবে হুনাইন অল্পসময়ে সম্পূর্ণ কোরআন মুখস্থ করে শেষ করে।

এমডব্লিউ/

ads