194459

কোরবানি পশুর চামড়ার উপযুক্ত দাম নির্ধারণের দাবি নেজামে ইসলাম পার্টির

আওয়ার ইসলাম: বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মুজিবুর রহমান ও মহাসচিব মাওলানা ওবায়দুল হক বলেছেন, গত বছর কোরবানি পশুর চামড়ার দামে ধস নামায় যে সংকট তৈরী হয়েছিল গত এক বছরেও তার কোন সমাধান করা হয়নি। এ বছরও সেই সঙ্কট অব্যাহত থাকার আশংকা রয়েছে। কোরবানি পশুর চামড়ার মূল্য থেকে সমাজের গরীব ও এতিমসহ কওমি মাদরাসাগুলো সুবিধা পেয়ে থাকে। চামড়ার দাম কমে গেলে সংশ্লিষ্টরা এর সুবিধা থেকে বঞ্চিত হয়।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনার কারনে এবছর দেশের গরীব মানুষেরা নিধারুন কষ্টে দিনানিপাত করছে। চামড়ার উপযুক্ত দাম নির্ধারণ করে গরীব মানুষের আর্থিক সংকট কমানো সম্ভব ।সরকার বিভিন্ন সেক্টরে করোনায় প্রনোদনা দিয়ে মানুষের কষ্ট লাঘব করার চেষ্ঠা করছে ।কোরবানির চামড়ার ন্যায্য দামের সংকট দুর করতে এ শিল্পের সাথে জড়িতদের নিয়ে আলোচনা করে চামড়ার উপযুক্ত দাম নির্ধারণ করতে হবে।

নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ, করোনায় কোরবানি পশুর জবাই নিয়ে নানারকম বিভ্রান্তি সৃষ্টির পায়তারা চলছে এব্যাপারে সকলকে সর্তক থাকার ও সরকারের কাছে কোরবানি পশুর চামড়ার উপযুক্ত দাম নির্ধারণ করে গরীব ও এতিমসহ কওমি মাদরাসাগুলোকে কষ্ট থেকে রক্ষার দাবি জানান।

-এএ

ad