193790

করোনা টেস্ট ফি বাতিলের দাবিতে ইসলামী যুব আন্দোলনের মানববন্ধন

আল আমিন সাদিক
ময়মনসিংহ থেকে>

করোনা নিয়ন্ত্রণে পরিকল্পনা গ্রহণে সরকারের ব্যর্থতার প্রতিবাদ, বিনামূল্যে করোনা টেস্ট ও চিকিৎসা সামগ্রী প্রদানসহ অর্থনৈতিক হুমকিতে পড়া যুবকদের জরুরীভিত্তিতে বেকার ভাতা ও উপযুক্ত কর্মসংস্থান নিশ্চিত করার দাবিতে ইসলামী যুব আন্দোলন মুক্তাগাছা উপজেলা শাখার মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় মুক্তাগাছা প্রেসক্লাব সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে করোনা মহামারী আকার ধারণ করেছে। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার কোন কার্যকরী পদক্ষেপ নিতে পারেনি। দিন যতই যাচ্ছে দেশের মানুষের দুঃখ-দূর্ভোগ ততই বাড়ছে। কিন্তু সরকার ক্ষমতায় অধিষ্ঠিত ব্যক্তিবর্গের কোন খোঁজ মিলছে না জাতির এই দুঃসময়ে।

‘করোনা নিয়ন্ত্রণে বহির্বিশ্বের দেশগুলোর তৎপরতা আমরা দেখেছি, কিন্তু বাংলাদেশ সরকারের এ ব্যাপারে কোন তৎপরতা নেই। এই মহামারীর সময়ে মানুষ বিনামূল্যে চিকিৎসা পাওয়ার কথা, কিন্তু করোনা টেস্ট ফি নির্ধারণ করে দেশের মানুষের উপর মরার উপর খাঁড়ার ঘা তৈরী করে দিয়েছে। এই নির্ধারিত ফি বাতিল করে চিকিৎসা সামগ্রী প্রদান নিশ্চিত করতে হবে।’

অন্যদিকে, দেশের প্রায় অধিকাংশ যুবক সমাজ তাদের কর্মসংস্থান হারিয়ে দিশেহারা। তাই যুব সমাজের জন্য বেকার ভাতা প্রদান ও উপযুক্ত কর্মসংস্থান নিশ্চিত করতে হবে বলে যোগ করেন বক্তারা।

যুব আন্দোলন উপজেলা শাখার সভাপতি মাওলানা আনিসুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- মোহাম্মদ আব্দুল আলিম, সভাপতি, ইশা ছাত্র আন্দোলন মুক্তাগাছা উপজেলা শাখা, হাফেজ মাহবুব হাসান সাংগঠনিক সম্পাদক ইসলামী যুব আন্দোলন মুক্তাগাছা উপজেলা শাখা, মোহাম্মদ আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক ইসলামী আন্দোলন মুক্তাগাছা পৌর শাখা।

উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন মুক্তাগাছা উপজেলার সভাপতি, হাফেজ খোরশেদ আলম, উপজেলার সাধারণ সম্পাদক, মাওলানা ডা. রুহুল আমিন উপজেলা মুজাহিদ কমিটির সাবেক ছদর, হাফেজ মাওলানা মাসউদুর রহমান প্রমুখ।

-এএ

ad