192587

জামিয়া ইসলামিয়া দারুল উলূম দক্ষিণগাঁওয়ে ভর্তি চলছে

আওয়ার ইসলাম: ঢাকার সবুজবাগ বাসাবোর দক্ষিণগাঁও পশ্চিমপাড়ায় অবস্থিত জামিয়া ইসলামিয়া দারুল উলূম মাদরাসায় ভর্তি চলছে। করোনাকালীন সময়েও অনলাইনে ও মাদরাসায় উপস্থিত হয়ে ভর্তি হওয়া যাবে।

যেসব বিভাগে ভর্তি হওয়া যাবে: ১. মক্তব বিভাগ। ২. অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন আন্তর্জাতিকমানের হেফজ বিভাগ। ৩. শিক্ষকদের সার্বক্ষণিক নেগরানিতে পরিচালিত দাওয়ায়ে হাদীস পর্যন্ত কিতাব বিভাগ। ৪. সমৃদ্ধ স্বতন্ত্র কুতুবখানা সম্বলিত ইফতা বিভাগ।

মাদরাসার বৈশিষ্ট: ১. দারুল উলূম দেওবন্দের অনুসরণ ও অনুকরণে দাওয়াত, তালিম ও তারবিয়াতের সমন্বয়ে যোগ্য আলেমেদীন গড়ার প্রচেষ্টা। ২. বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) এর পরীক্ষার অন্তর্ভূক্ত জামাতগুলোতে ছাত্রদের জন্য ফ্রি খাবারের ব্যবস্থা।

৩. কাফিয়া- শরহেজামী ও হেদায়া-জালালাইন একই বছরে পড়ার সুযোগ। ৪. এতিম, গরিব ও মেধাবী ছাত্রদের তিনবেলা ফ্রি খাবারের ব্যবস্থা। ৫.জামাতভিত্তিক ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের জন্য বিশেষ সম্মাননা ভাতা প্রদান।

৬. নিয়মিত  সাপ্তাহিক বক্তৃতা প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য ও বাগ্মী হিসেবে গড়ে তোলার কার্যকরী ব্যবস্থা। ৭. দাওয়ায়ে হাদীস ও মেশকাতের ছাত্রদের জন্য জামিয়ার নিজস্ব কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা।

যোগাযোগ: মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমদ কাসেমী। মোবাইল: ০১৮১৯৪৪৪৫৪৭, ০১৯২৬৮৪৬২৫৭ (ইমু)। যাতায়াত: বাসাবো বিশ্বরোড থেকে মাদারটেক আদর্শপাড়া বড়ইতলা থেকে ১০০ গজ সামনে দক্ষিণগাঁও পশ্চিমপাড়া (বড় মাদরাসা)।

-এএ

ad