183692

ইসলামী ব্যাংকে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আওয়ার ইসলাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে ‘প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যান্ড টেরোরিস্ট ফাইন্যান্সিং’ শীর্ষক কর্মশালা গতকাল মঙ্গলবার ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ব্যাংকের এক্সিকিউটিভ ডাইরেক্টর ও বিএফআইইউ এর উপ-প্রধান মো. ইস্কান্দার মিয়া কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ক্যামেলকো আবু রেজা মো. ইয়াহিয়া এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ডি-ক্যামেলকো ড. মো. কামাল উদ্দিন জসিম। অনুষ্ঠানে ব্যাংকের প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির ভাষণে মো. ইস্কান্দার মিয়া বলেন, ব্যাংকিং খাতে বিনিয়োগ ও বৈদেশিক বাণিজ্য পরিচালনায় মানিলন্ডারিং বিষয়ক অনেকগুলো ঝুঁকি নিহিত। এ সকল ঝুঁকি নিরসনে প্রতিটি ব্যাংকের সৎ, দক্ষ ও নিবেদিতপ্রাণ একদল কর্মী থাকা আবশ্যক যারা অন্তর্নিহিত ঝুঁকিসমূহ দক্ষতার সাথে মোকাবেলা করে ব্যাংকের সুনাম রক্ষায় সচেষ্ট থাকবে।

মোঃ মাহবুব উল আলম সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশীয় ও আন্তর্জাতিক পরামর্শকদের নির্দেশনার আলোকে দেশের ব্যাংকিং খাতে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক সকল নীতিমালা যথাযথ পরিপালন করছে।

তিনি বলেন, মানি লন্ডারিং প্রতিরোধে ইসলামী ব্যাংকের দক্ষ ও সুশৃঙ্খল একটি টিম সার্বক্ষণিক সতর্কতার সাথে কাজ করছে। ট্রেড বেজড ও ক্রেডিট বেজড মানি লন্ডারিং প্রতিরোধে অধিকতর সতর্কতা অবলম্বন করতে কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।

-এটি

ads