বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


‘ফোরাম গ্রন্থ সম্মাননা-২০২৩’ পেলো  হুমায়ুন আইয়ুব রচিত আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. জীবনীগ্রন্থ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

|| হাসান আল মাহমুদ ||

বাংলাদেশ ইসলামি লেখক ফোরাম উদ্যোগে গ্রন্থ সম্মাননা ও মহান বিজয় দিবস উপলক্ষে বিজয়ের কবিতা পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠানে ‘ফোরাম গ্রন্থ সম্মাননা-২০২৩’ সম্মাননা পেয়েছে ‘শায়খুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. জীবনীগ্রন্থ’।

১৬ ডিসেম্বর শনিবার বিকাল ৩টায় রাজধানী ঢাকার তোপখানা রোডে অবস্থিত বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আয়োজনে জীবনীগ্রন্থ বিভাগে সম্মনানা ক্রেস্ট তুলে দেয়া হয় জীবনীগ্রন্থের লেখক অনলাইন নিউজপোর্টাল আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব-এর হাতে।

ফোরামের সভাপতি কবি মুনীরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিন ইকবাল-এর সঞ্চালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক নয়া দিগন্তের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা লিয়াকত আলী, বিশিষ্ট লেখক গদ্যশিল্পী মুহাম্মদ যাইনুল আবিদীন, মাসিক আদর্শ নারী পত্রিকার সম্পাদক মাওলানা আবুল হাসান শামসাবাদী, বিশিষ্ট লেখক জুবায়ের আহমদ আশরাফ, দৈনিক দেশ রূপান্তরের সহ-সম্পাদক ও কলামিস্ট মুফতি এনায়েতুল্লাহ, ঢাকা মেইলের যুগ্ম বার্তা সম্পাদক ও ফোরাম সাবেক সভাপতি জহির উদ্দিন বাবর ও আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুবসহ বিশিষ্ট আলেম লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিক ও ফোরামের সদস্যবৃন্দ।

শায়খুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. কুরআনে কারিমের প্রবাদপ্রতীম খাদেম। উপমহাদেশের শিশু শিক্ষার বিস্তার ও উন্নয়নের বিপ্লবী সাধক। নূরানী শিক্ষাপদ্ধতির প্রবর্তক। যুগের মুজাদ্দিদ বা সফল উদ্ভাবক। বরেণ্য এই আলেমে দীনের বর্ণাঢ্য ও কর্মময় জীবনের ওপর চমৎকার তরতরে গদ্যে রচিত জীবনীগ্রন্থটি ফেব্রুয়ারি ২০২২ প্রকাশিত হয়েছে। 

১০৪ পৃষ্ঠায় সজ্জিত গ্রন্থটির প্রকাশনায় রয়েছে শায়খুল কুরআন ফাউন্ডেশন  ও পরিবেশনায় আছে রাহনুমা প্রকাশনী। গ্রন্থটির মূল্য রাখা হয়েছে ১২০ টাকা।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ