সোমবার, ২০ মে ২০২৪ ।। ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


 বেফাকে যাত্রাবাড়ীর জামিয়া ইসলামিয়া বাইতুন নূরের সাফল্য

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| হাসান আল মাহমুদ ||

বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক)-এর ৪৭ তম কেন্দ্রীয় পরীক্ষায় যাত্রাবাড়ী-সায়েদাবাদ জামিয়া ইসলামিয়া বাইতুন নূর, ওয়াসা রোড উত্তর পশ্চিম যাত্রাবাড়ী মাদরাসা এবারও ঈর্ষনীয় সাফল্য পেয়েছে।

৪ এপ্রিল বৃহস্পতিবার ২৪ শে রমজান প্রকাশিত প্রতিষ্ঠানটির ফলাফলে দেখা যায়,  মেশকাত জামাত মেধাতালিকায় স্থান লাভ করেছে ৮ জন। শরহে বেকায়া জামাত মেধাতালিকায় স্থান লাভ করেছে ১৬ জন। নাহবেমীর জামাত দ্বিতীয় স্থানসহ ৪৩ জন। তাইসীর জামাত ৩৮ জন। হিফজ বিভাগ ৪ জন।

জামিয়া ইসলামিয়া বাইতুন নূর-এর মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা মুনিরুজ্জামান আল্লাহ তাআলার শুকরিয়া জ্ঞাপন করেছেন। এবং দেশবাসীর কাছে দুআর দরখাস্ত করেছেন।

তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ! আল্লাহর শুকরিয়া আদায় করছি। সে সঙ্গে উস্তাদদের জাযাকুমুল্লাহ জানাই। তারা মেহনত না করলে এমন সাফল্য আসতো না। আমাদের ছাত্ররাও মেহনত করে। আরো ভালো মেহনত করে আরো ভালো ফলাফল লাভ করতে পারে সেই দোয়া করি। আর যা করেছে তার জন্য আল্লাহর শুকরিয়া’।

সারাদেশে সকল পরীক্ষার্থীর উদ্দেশে তিনি বলেন, ‘প্রত্যেক মাদরাসাই চায় নিজেদের শিক্ষার্থীরা যেন ভালো ফলাফল অর্জন করে। প্রত্যেক মাদরাসা যেন তাদের তালিম-তরবিয়াত আরো সুন্দর করতে পারে।  প্রত্যেক ছাত্র যেন নিজের উস্তাদ এবং আকাবির আসলাফের সাথে জিন্দেগী মিলিয়ে একজন মুরব্বি মেনে চলে। যে মুরব্বি আহলে এলেম ও আহলে দিল হবেন। তাহলে রেজাল্টও ভালো হবে এবং জিন্দেগীও দামি হবে’।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ