সোমবার, ২০ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটির নবীনবরণ ও পূনর্মিলনী অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সৈয়ব আহমেদ সিয়াম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

 চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানভিত্তিক ক্লাব "চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটি"র (সিইউএসএস) "নবীন বরণ এবং পূনর্মিলনী" অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ১৪ মে) চবি সমাজবিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, "রাত ২টা'য় ছেলেমেয়েরা ক্যাম্পাসে ঘুরে বেড়ায়-এ কেমন স্বাধীনতা!"

তিনি আরো বলেন, “ভালো জামা কাপড় পরা থাকলেই স্মার্ট হওয়া যায় না। স্মার্ট এডুকেশন নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। এক্ষেত্রে ভাষা দক্ষতা বেশ গুরুত্বপূর্ণ।”

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত একটি ক্লাব। বিজ্ঞান ভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতা বা অনুষ্ঠানে প্রায়শই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করে এই ক্লাবটি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে। এছাড়াও বিশেষ অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সমাজ বিজ্ঞান অনুষদের সম্মানিত ডিন অধ্যাপক সিরাজ উদ-দৌল্লাহ এবং বর্তমান প্রক্টর অধ্যাপক ড. মো. ওয়াহিদুল আলম।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টামণ্ডলী অধ্যাপক ড. মোহাম্মদ আল-ফোরকান এবং অধ্যাপক ড. লায়লা খালেদা।

সভাপতিত্ব করেন সংগঠনের বর্তমান সভাপতি রওনাক রওশন ফিহা; সাথে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ইসরাত জাহান ইলা এবং সাধারণ সম্পাদক কে. এম. সিফাত শাহরীণ স্বচ্ছ।

অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন সংগঠনের বর্তমান কমিটির ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক মো. ইকরামুল হক ইকরাম। অনুষ্ঠানে সঞ্চালনা করেন সংগঠনের সহকারী অর্থ সম্পাদক রুবাইয়া ইয়াসমিন, সাংগঠনিক এক্সিকিউটিভ সাঈদ মোহাম্মদ মুশফিক হাসান এবং ফ্যাকাল্টি মডারেটর ঐশ্বর্য বড়ুয়া চৌধুরী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের প্রাক্তন ও বর্তমান কমিটির সদস্যবৃন্দ এবং নবীন সাধারণ সদস্যবৃন্দ।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ