বুধবার, ২২ মে ২০২৪ ।। ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১৪ জিলকদ ১৪৪৫

শিরোনাম :

রাজধানীতে বৃষ্টির জন্য বিশেষ নামাজ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: দেশজুড়ে তীব্র তাপদাহের সঙ্গে উত্তপ্ত বাতাস বইছে। প্রচণ্ড গরম, কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য রাজধানীর আফতাবনগরে বিশেষ নামাজ ও মোনাজাত করেছেন মুসল্লিরা।

সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় আফতাবনগর এল ব্লক খেলার মাঠে ইস্তিসকার সালাত (বৃষ্টির জন্য বিশেষ নামাজ) অনুষ্ঠিত হয়। উক্ত নামাজে ইমামতী করেন আস সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ইসলামি বক্তা শায়খ আহমাদউল্লাহ। এ নামাজে অংশগ্রহণ করেন সর্বস্তরের মুসলমান।

এর আগে, রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শায়খ আহমাদুল্লাহ একটি পোস্ট করেন । সেখানে তিনি লেখেন- ‘আগামীকাল সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় আফতাবনগর এল ব্লক খেলার মাঠে ইস্তিসকার সালাত অনুষ্ঠিত হবে ইন-শা-আল্লাহ। (কমেন্টে গুগল লোকেশন) যাদের সুযোগ আছে, অংশগ্রহণ করি।

তিনি আরও লেখেন, গরমের তীব্রতা চরমে পৌঁছেছে। জন-জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এরকম পরিস্থিতিতে রাসূলুল্লাহ (সা.) লোকদের নিয়ে ইস্তিসকার (বৃষ্টি প্রার্থনা) সালাত আদায় করতেন। বর্তমান অনাবৃষ্টির সময়ে প্রিয়নবী (সা.)-এর অপ্রচলিত সুন্নাহটি পুনরুজ্জীবিত করা সময়ের দাবি।
সবাইকে নিজ নিজ এলাকায় ইস্তিসকার সালাত আদায়ের আহ্বান জানাচ্ছি।’

রাজধানী ঢাকা, ফরিদপুর, পাবনা, যশোর, কুষ্টিয়াসহ দেশের ৮ জেলার ওপর দিয়ে তীব্র তাপদাহের সঙ্গে গরম বাতাস বয়ে যাচ্ছে। এছাড়াও দেশের বাকি ৫৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজও সারা দেশে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। সোমবার সকাল ৬টায় ঢাকার তাপমাত্রা ছিলো ২৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিলো ৮৭ শতাংশ। রোববার (১৬ এপ্রিল) ঢাকায় তাপমাত্রা ওঠে ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে।

-একে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ