শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ইনসাফই আমাদেরকে এগিয়ে দিবে, বিদ্বেষ নয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| মাওলানা সাঈদ আহমদ ||

মাওলানা এনায়েতুল্লাহ আব্বাসী হাফিজাহুল্লাহ উম্মাহর সম্পদ ও স্পিকার। তিনি যখন নাস্তিক, সেকুলার ও ইসলাম বিদ্বেষীদের সাথে বুদ্ধিভিত্তিক ডিবেট করে লা-জবাব করে দিয়ে তাদের মুখ ফ্যাকাসে করে দেন এবং মাইকের সামনে তাদের বিরুদ্ধে দরাজ কন্ঠে হুংকার ছোড়েন, তখন খুশির অন্ত থাকে না।

কিন্তু আবার যখন নিজের মাসলাকের পক্ষে বলতে গিয়ে আহলে ইলমসহ অন্যদেরকে একই হুংকার দিয়ে তাকফীর করেন বা গুমরাহ বলেন, তখন আপনাকে সাপোর্ট করার সুযোগ থাকে না!

তাই আপনার প্রতি অনুরোধ থাকবে, আপনি আপনার স্লোগান "মাসলাক যার যার, দ্বীন ইসলাম সবার" কনসেপ্টে কাজ করে যান। এটা আপনার জন্য এবং সবার জন্য উপকারী হবে ইনশাআল্লাহ।

আর শাইখে চরমোনাই মাওলানা ফয়জুল কারীম হাফিজাহুল্লাহ শুধু একজন ব্যক্তি নন, বরং একটি দল ও একটি প্রতিষ্ঠান। আপনি যখন বাইতুল মোকাররম বা সোহরাওয়ার্দী উদ্যানে ভারত ও তাদের তাবেদার সরকারের বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দেন এবং বিভিন্ন প্রশ্নবানে জর্জরিত করেন, তখন এদেশে আরো কিছুদিন মাথা উঁচু করে বেঁচে থাকার স্বপ্ন দেখি।

কিন্তু আবার যখন একই মুখে হাদিসের মসনদে বসে জি)হাদ নিয়ে বিকৃতির পথ খুলে দেন কিংবা কারো বিরুদ্ধে দাঁত খেচিয়ে কথা বলেন এবং রাজনৈতিক মঞ্চে শিষ্টাচার বহির্ভূত শব্দ চয়ন করেন, তখন আপনার দলের পক্ষে কথা বলার আর আগ্রহ থাকে না!

আপনাকে সব সময় স্বরন রাখতে হবে যে, আপনি একটি রাজনৈতিক দলের সর্বোচ্চ আসনে বসে আছেন। আপনার প্রতিটি আচরণ-উচ্চারণ ও মাসআলার সমাধান শুধু আপনি একক ব্যক্তির নয়, বরং একটি দল ও প্রতিষ্ঠানের। তাই এগুলো হাজারো কর্মীর অনুসরণের কারণ এবং বর্তমানে রাজনৈতিক দল হিসেবে আপনাদের অসাধারণ মূল্যায়ন।
এখন ঐক্যের সময়,,,, বিভেদ কারো জন্য কল্যাণ বয়ে আনবে না। ডিবেট নয় এক মজলিসে বসে আলোচনার মাধ্যমে সমাধান হউক, এই প্রত্যাশা রইল

লেখক: সিনিয়র উস্তায, দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী।

কেএল/


সম্পর্কিত খবর