fbpx
           
       
           
       
জাকাত আদায়ের সাথে সংশ্লিষ্টদের আরো বেশি উদ্যোগী ও তৎপর হওয়ার আহবান ইফার
জানুয়ারি ২০, ২০২২ ৭:০২ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোঃ মুশফিকুর রহমান বলেছেন, কোভিড চলাকালীন সময়ে অন্যান্য বছরের তুলনায় বর্তমান অর্থবছরে প্রায় দ্বিগুন জাকাত আদায় করতে সক্ষম হয়েছে ইসলামিক ফাউন্ডেশন। জাকাত আদায়ের সাথে সংশ্লিষ্টদের আরো বেশি উদ্যোগী ও তৎপর হতে হবে।

জাকাত আদায়ের জন্য একটি সফটওয়্যার তৈরির কাজ প্রক্রিয়াধীন রয়েছে। এই সফটওয়্যারটি চালু হলে ঘরে বসেই জাকাত আদায় করতে পারবে জাকাত প্রদানকারীরা।

আজ (২০ জানুয়ারি, বৃহস্পতিবার) সকাল ১০ টায় ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁওস্থ প্রধান কার্যালয় মিলনায়তনে আয়োজিত “জাকাত আদায় এবং বিতরণে নিয়োজিত ব্যক্তিবর্গের দায়িত্ব ও কর্তব্য” শীর্ষক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আলোচকের বক্তব্যে শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ বলেন, শুধু রমজান মাস নয় জাকাত আদায়ের জন্য বছরজুড়েই প্রচার-প্রচারনা চালাতে হবে যাতে সাধারণ মানুষ উদ্বুদ্ধ হয়।

ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ড. মাওলানা মুহাম্মদ কাফিলুদ্দীন সরকার সালেহী বলেন, প্রতিটি মসজিদের ইমাম ও খতিবদের মাধ্যমে জাকাত আদায়ের জন্য প্রচারণা চালাতে হবে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মুনিম হাসান বলেন, সরকারি জাকাত ফান্ডে নিজস্ব জাকাত প্রদানের ব্যাপারে সবার আগে উদ্যোগী হতে হবে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের। মদীনাতুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রাজ্জাক বলেন, শুধু জাকাত আদায় নয় জাকাত সুষ্ঠুভাবে বন্টনেও সমানভাবে গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ অংশ নেন। স্বাগত বক্তব্য রাখেন জাকাত ফান্ড বিভাগর পরিচালক ড. মোহাম্মদ হারুনূর রশীদ।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মুফতি মাওলানা ওয়ালীয়ুর রহমান খান। অনুষ্ঠান শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ।

-এটি

সর্বশেষ সব সংবাদ