শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মুসলিম উম্মাহর ইতিহাস ৭-১৪ খণ্ডের প্রি-অর্ডার শুরু, কিনুন ৬০% ছাড়ে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মাওলানা ইসমাইল রেহান রচিত ‘মুসলিম উম্মাহর ইতিহাস’ বইয়ের ৭-১৪ খণ্ডের প্রি-অর্ডার শুরু হয়েছে। চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত। পাঠকরা এই খণ্ডগুলো কিনতে পারবে ৬০ পার্সেন্ট ছাড়ে।

ইত্তিহাদের প্রকাশক ও কর্নধার মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, মাওলানা ইসমাইল রেহান রচিত ‘তারিখে উম্মতে মুসলিমা’ গ্রন্থটির পটভূমি সৃষ্টির সূচনাকাল থেকে বর্তমান সময় পর্যন্তকার সমস্ত ইতিহাস। এই দীর্ঘ সময়ে সংঘটিত মুসলিম উম্মাহর আর্থ-সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক তাবৎ প্রেক্ষাপট নিয়ে রচিত হয়েছে এই দালিলিক গ্রন্থ। ইতিহাসের অজস্র পট-পরিবর্তনের দৃশ্যচিত্র অত্যন্ত কুশলী ও সুনিপুণ বুননে উপস্থাপন করেছেন পাকিস্তানের খ্যাতনামা এই ইতিহাসবিদ।

মনোরম-স্নিগ্ধ ভাষায় গ্রন্থটির পাতায়-পাতায় প্রাণবন্ত হয়ে আছে মুসলিম উম্মাহর কল্লোলিত বিচিত্র সময়। অল্পদিনের ভেতর পুরো উপমহাদেশে গ্রন্থটি ব্যাপক সাড়া ফেলেছে। ইতোমধ্যে বিভিন্ন ভাষায় শুরু হয়েছে এর অনুবাদের কাজ।

এমন একটি মূল্যবান গ্রন্থ থেকে বাঙালি পাঠকরা কেন বঞ্চিত থাকবে? তাই বাংলাভাষী পাঠকদের জন্যে গ্রন্থটি অনুবাদ করা হয়েছে। আশা করি, মূল বইটি ৭ খন্ডে সম্পন্ন হবে। ইতোমধ্যে বইটির চার খন্ড প্রকাশিত হয়েছে। আমরা চার খন্ডের সম্পূর্ণ বাংলা অনুবাদ ১৪ খন্ডে সম্পন্ন করেছি, আলহামদুলিল্লাহ। গত ফ্রেব্রুয়ারি মাসে বাংলা অনূদিত প্রথম ৬ খণ্ড প্রকাশিত হয়েছে।

এক নজরে বই

বই: মুসলিম উম্মাহর ইতিহাস (৭-১৪)
লেখক: ইসমাইল রেহান
ভাষা নিরীক্ষণ: আহসান ইলিয়াস
মুদ্রিত মূল্য: ৫১০০/-
প্রি-অর্ডার মূল্য: ২০৪০/-

অনলাইনে অর্ডার করুন- রকমারি.কম, ওয়াফিলাইফ, কুইককার্ট, সহিফাহ শপ, অন্যরকম শপ, মানযিল।


সম্পর্কিত খবর