শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


লাইসেন্স পেলো এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড নামে নতুন একটি জীবন বিমা কোম্পানিকে অনুমোদন দিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার নতুন এই কোম্পানির চেয়ারম্যান ও পরিচালকদের হাতে লাইসেন্স হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মদ, পরিচালক এম মাহফুজুর রহমান, মুহাম্মাদ মঈনউদ্দীন হাসান চৌধুরী এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) মুহা. শাহ্ জামাল হাওলাদার।

এর আগে গত ৪ এপ্রিল রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস- আরজেএসসি-তে লিমিটেড কোম্পানি হিসেবে ইন-করপোরেটেড হয় বেসরকারি বিমা প্রতিষ্ঠান এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স। কোম্পানিটি অনুমোদনের জন্য আইডিআরএ’তে আবেদন করা হয় ২০১৩ সালে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, বিমা ব্যবসা পরিচালনার উদ্দেশ্যে নিবন্ধন সনদ পাওয়ার জন্য ‘বিমা আইন, ২০১০’ এর ৮ ধারা এবং ‘বিমাকারীর নিবন্ধন প্রবিধানমালা, ২০১৩’ মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্রাদি দাখিল করে এবং নির্ধারিত ফি, পরিশোধিত মূলধন এবং বিধিবন্ধ জামানতের টাকাও জমা করে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স।

এ ছাড়াও নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা মোতাবেক প্রস্তাবিত কোম্পানিটি যৌথ মূলধন কোম্পানি ও ফার্মগুলোর পরিদফতর থেকে প্রত্যয়নকৃত মেমোরেন্ডাম অব অ্যাসোসিয়েশন, আর্টিকেল অব অ্যাসোসিয়েশন, সার্টিফিকেট অব ইন-করপোরেশন এবং সার্টিফিকেট ফর কমেন্সমেন্ট অব বিজনেস দাখিল করে।

এরই পরিপ্রেক্ষিতে পরবর্তীতে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ-আইডিআরএ-এর সভায় প্রস্তাবিত এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে লাইফ বিমা ব্যবসা করার জন্য নিবন্ধন সনদ প্রদানের বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে অনুমোদন দেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়

-এএ


সম্পর্কিত খবর