শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


সিলেট এদারার সভাপতি নির্বাচিত হয়েছেন আল্লামা শায়খ জিয়া উদ্দীন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বৃহত্তর সিলেট অঞ্চলের কওমি মাদরাসাভিত্তিক শিক্ষাবোর্ড আযাদ দ্বীনী এদারায়ে তালিম বাংলাদেশের সভাপতি নির্বাচিত হয়েছেন আল্লামা শায়খ জিয়া উদ্দীন।

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) সিলেট নগরীর এদারা কমপ্লেক্সে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক নির্বাচনী মজলিসে আমে উপস্থিত সদস্যদের ভোটের মাধ্যমে তিনি নির্বাচিত হন। নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি হিসেবে আল্লামা নুরুল ইসলাম খান ও মহাসচিব হিসেবে মাওলানা আব্দুল বছিরও নির্বাচিত হয়েছেন। এর আগে সকাল ১০ টা থেকে শুরু হয় নির্বাচন। শেষ হয় বিকাল ৪ টায়।

শায়খ জিয়া উদ্দীন ২০১৭ মজলিসে শুরার সিদ্ধান্তমতে প্রথমে ভারপ্রাপ্ত সভাপতি পরে ২০১৮ সালে পুনরায় তিন বছরের জন্য সভাপতি মনোনীত হন। মাওলানা আব্দুল বছিরও ২০১৭ সালে প্রথমে ভারপ্রাপ্ত মহাসচিব ও পরে ২০১৮ সালে তিন বছরের জন্য মহাসচিব নির্বাচিত হন।

নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মাওলানা নুরুল ইসলাম খান সিলেট অঞ্চলের পরিচিত মুখ। এর আগে সিলেট দরগাহ মাদরাসার পরিচালক মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী বোর্ডের সিনিয়র সহ-সভাপতি ছিলেন।

শায়খ জিয়া উদ্দীন সিলেটের ঐতিহ্যবাহী ইসলামি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুরের পরিচালক। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতিও তিনি। ‘নাজিম সাহেব হুজুর’ ও ইসলামি চিন্তাবিদ হিসেবে সর্বমহলে তার সুখ্যাতি রয়েছে।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর