শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


নিজ গ্রামে ‘মা ও শিশু কল্যাণ কেন্দ্র' উদ্বোধন করলেন সেনাপ্রধান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার টরকীতে ‘আব্দুল ওয়াদুদ সরকার মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সেনাপ্রধান রোববার ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি উদ্বোধনের পর ঘুরে দেখেন।

উদ্বোধন শেষে সেনাপ্রধান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, দেশের যেকোনো প্রয়োজনে সরকারের দেয়া যেকোনো কাজে প্রস্তুত আছে বাংলাদেশ সেনাবাহিনী। কারণ দেশের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে। তাই দেশের জন্য যেকোনো দায়িত্ব পালন করতে আমরা বাধ্য।

সেনাবাহিনীর সাফল্যের কথা তুলে ধরে জেনারেল আজিজ আহমেদ বলেন, দেশবাসী লক্ষ্য করেছেন যে, করোনা মহামারিতেও সেনাবাহিনী বেশ তৎপর ছিল। প্রধানমন্ত্রী যখন করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন তখন সেনাবাহিনীর সহায়তা চাওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। তখন আমরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছি দেশের জন্য।

৬৪টি জেলার মধ্যে ৬২টি জেলায় প্রতিদিন ১১০০-১২০০ সেনা সদস্য প্রতিদিন মানুষের জন্য কাজ করেছেন, গণসচেনতা সৃষ্টি করেছে ও মানুষের মাঝে মাস্ক এবং ইকুইপমেন্ট বিতরণ করেছেন সেনাবাহিনী। করোনা মহামারিতে অস্থায়ী হাসপাতাল করে মানুষের চিকিৎসা দিয়েছি। গর্ভবতী মায়েরা যখন হাসপাতালে যেতে পারছিলেন না, তখনও সেনাবাহিনী তাদের চিকিৎসা দিয়েছে।

সেনাবাহিনীর দক্ষতা তুলে ধরে তিনি বলেন, এভাবেই অতীতের মতো কঠোর দায়িত্ব পালন করছে সেনাবাহিনী। ভবিষ্যতেও যদি দেশের স্বার্থে কোনো দায়িত্ব দেওয়া হয়, তাহলে জনগণের মঙ্গলের জন্য আমরা সেটা করতে সবসময় প্রস্তুত। এ ধরনের দায়িত্ব পালন আমাদের প্রশিক্ষণের এবং মানসিক প্রস্তুতির একটি অংশ বলেও মনে করেন সেনাপ্রধান।

-এএ


সম্পর্কিত খবর