fbpx
           
       
           
       
শিরোনাম :
‘খালের দায়িত্ব সিটি করপোরেশনের হাতে দিতে নীতিগত সিদ্ধান্ত হয়েছে’
নভেম্বর ২৬, ২০২০ ৩:৪৩ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসনে খালসমূহ ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের হাতে দিতে নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেছেন, এক সময় খালের দায়িত্ব সিটি করপোরেশনের হাতেই ছিল পরবর্তীতে কোন এক সময়ে রাষ্ট্রপতির আদেশে ঢাকা ওয়াসার হাতে দেওয়া হয়। এখন আমাদের দু’জন মেয়র তারা খালের দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। এ বিষয়ে একটি নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে মন্ত্রীর সভাপতিত্বে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এই সভা এ সিদ্ধান্ত জানানো হয়।

মন্ত্রী বলেন, সিটি করপোরেশন কিভাবে কাজ করবে এবং তাদের সক্ষমতা যাচাইয়ের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ ইব্রাহিমকে আহ্বায়ক এবং একই মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ সাঈদ উর রহমানকে সদস্য সচিব করে ১৪ সদস্যের একটি টেকনিটক্যাল কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞ দুই সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী, প্রধান নগর পরিকল্পনাবিদ, প্রধান সম্পত্তি কর্মকর্তা ও সচিব থাকবেন। এছাড়াও ঢাকা ওয়াসার ৪ জন কর্মকর্তা থাকবেন। এই কমিটি আগামী ৩০ দিনের মধ্যে রিপোর্ট দেবে, সেই রিপোর্টের আলোকে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সভায় উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম আতিক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান প্রমুখ।

সর্বশেষ সব সংবাদ