শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বিশ্বনবির প্রতি অসম্মান প্রদর্শন বন্ধ করতে হবে: ছাত্র জমিয়ত বাংলাদেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্ব মানবতার মুক্তির দিশারী, শান্তিরদূত বিশ্বনবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গ কার্টুন ফ্রান্সের দুটি শহরে এবং দুটি সরকারি ভবনে পুলিশি পাহারায় যে প্রদর্শনী চলছে তা বন্ধ করতে হবে। অন্যথায় মুসলিম বিশ্ব তাদের দাঁতভাঙ্গা জবাব দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে। সারাবিশ্বের মুসলমানগণ স্বতঃস্ফূর্তভাবে ফ্রান্সের পণ্য বর্জন করতে শুরু করেছে। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোকে এ গর্হিত কাজে পৃষ্ঠপোষকতা করায় মুসলিমবিশ্বের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-মহাসচিব শায়খুল হাদীস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম ছাত্র জমিয়ত বাংলাদেশের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আজ রোববার (১ নভেম্বর) বেলা ২টায় ছাত্র জমিয়ত বাংলাদেশের উদ্যোগে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘ফ্রান্সে সরকারী পৃষ্ঠপোষকতায় মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রদর্শন’ এর প্রতিবাদে মানববন্ধন ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর সভাপতি নিজাম উদ্দিন আল আদনানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুহাইল আহমদ। বক্তব্য রাখেন মুফতী নুরুজ্জামান, ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পদক হাফেজ মুহাম্মদ ইসলামাবাদী, আব্দুল্লাহ আল ফাহাদ, আবু হানিফ, মুহাম্মদ আরাফাত ও আতিকুর রহমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতীয় সংসদ অধিবেশনে ফ্রান্সের এই গর্হিত কাজের জন্য নিন্দা প্রস্তাব পাস করতে হবে এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ করতে হবে।

নেতৃবৃন্দ জাতিসংঘ এবং ওআইসিসহ বিশ্বের সকল মানবাধিকার সংস্থার প্রতি ফ্রান্সের মুসলমানদের নিরাপত্তা প্রদানের ও বন্ধ করে দেওয়া সকল মসজিদ খুলে দেওয়ার ব্যবস্থা করার জোর দাবি জানান।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর