শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


রংপুরে ‘ইমাম উলামা পরিষদ’র আত্মপ্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রংপুরে স্থানীয় ইমাম ও আলেমদের সমন্বয়ে ‘ইমাম উলামা পরিষদ’র নামে একটি নতুন সংগঠন আত্মপ্রকাশ করে। ২৬ অক্টোবর (সোমবার) বিভাগীয় শহর রংপুরের আল জামিয়াতুল কারিমিয়া নুরুল উলুম জুম্মাপাড়া মাদরাসায় সংগঠনটির উদ্বোধন হয়।

আওয়ার ইসলামকে এসব তথ্য নিশ্চিত করেছেন ইমাম উলামা পরিষদ রংপুরের নেতা কারী আতাউল হক। তিনি বলেন, ২৬ অক্টোবর (সোমবার) বেলা ২ টা পর্যন্ত ইমাম উলামা পরিষদের প্রথম সাধারণ সভাও অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন জেলার সকল উপজেলা ও সিটি কর্পোরেশনের সকল ওয়ার্ডের ইমাম ও আলেম।

জুম্মাপাড়া মাদরাসার পরিচালক হাফেজ ইদ্রিস আলীর সভাপতিত্বে ওই সাধারণ সভায় রংপুর সিটির সব ওয়ার্ড ও সব উপজেলার জন্য সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক আহ্বায়ক কমিটি গঠন করে দেয়া হয়।

সংগঠনের আরেক নেতা জয়নাল আবেদীন জানান, সম্প্রতি ফ্রান্সে সরকারের প্রত্যক্ষ মদদে মহানবী হযরত মুহাম্মাদ সা. এর কাল্পনিক ও বিকৃত ব্যাঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় রংপুর প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এই কর্মসূচির মাধ্যমেই তাদের সাংগঠনিক কাজের সূচনা হবে বলে জানান তিনি।

পরিষদের এক শীর্ষ নেতা মাওলানা মাহমুদুর রহমান বলেন, সংগঠনটিতে প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রংপুর জুম্মাপাড়া মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ইদ্রিস আলী।  অন্যান্যের মধ্যে যারা দায়িত্বে রয়েছেন- সভাপতি হিসেবে মাওলানা ইউনুস আলী, সহসভাপতি মুফতি জসিম উদ্দীন ও মুফতী নাজমুল হক, সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুর রহমান, সহকারী সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম জিহাদী ও কারী আশরাফ আলী, সাংগঠনিক সম্পাদক হাফেজ আমজাদ হোসাইন, মিডিয়া সম্পাদক কারী আতাউল হক, মাওলানা কাজী হামদুল্লাহ ও হাফেজ জয়নাল আবেদীন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ