মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

'মুসলমানরা ঐক্যবদ্ধ হলে পৃথিবীজুড়ে আয়াসোফিয়ার মতো বিজয় হবে; ড. খালিদ'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ ইকরামুল হক
চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি

চট্টগ্রাম আল জামিয়াতুল আরবিয়া ইসলামিয়া জিরির মুহাদ্দিস ও মাসিক আত-তাওহীদের সম্পাদক, শিক্ষাবিদ অধ্যাপক ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, পারস্পরিক হিংসা বিদ্বেষ মনোভাব পরিহার করে মুসলমান ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তবেই পৃথিবীজুড়ে সর্বত্র আয়াসোফিয়ার মতো বিজয়লাভ করা সময়ের ব্যাপারমাত্র।

সোমবার (৩ আগষ্ট) বিকাল ৪ ঘটিকায় সাতকানিয়াস্থ খাগরিয়া মদীনাতুল উলুম মাদরাসা অডিটোরিয়ামে স্থানীয় খ্যাতিমান চার মনিষীর (মাওলানা নুরুল ইসলাম রহ. মাওলানা আব্দুল আজিজ রহ. মাওলানা ক্বারী ওমর রহ. মাওলানা আবুল কাশেম রহ.) কর্ম ও জীবন শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

উপরিউক্ত চার মনিষীর জীবন ও কর্মের স্মৃতিচারণ করতে গিয়ে ড. আ ফ ম খালিদ বলেছেন, পারস্পরিক দাঙ্গাহাঙ্গামায় জীবনের মূল্যবান সময় নষ্ট করার সময় আর নেই। জাতির শ্রেষ্ঠ রাহবার মনিষীদের জীবনাদর্শ লালন করে আগামীদিনের পুঁজি তৈরি করতে হবে। শক্রর বিষদাঁত ভেঙ্গে দিয়ে আয়াসোফিয়ার মতো বীরের বেশে মসজিদের মিম্বরে তলোয়ার হাতে দাঁড়াতে হবে।

তিনি আরো বলেন, মনিষীদের জিবনী আইডল হিসেবে নিতে হবে। কুরআন সুন্নাহর অনুসরণ করে তাঁরা যেভাবে আলোকিত জীবন গঠন করেছেন, তা আমাদের জন্য শিক্ষানীয়। তাঁরা সদা নববী আদর্শ বুকে ধারণ করে সমাজে দ্বীনি শিক্ষার মেহনত করেছেন। তাদের সে প্রয়াস আমাদের কর্মপরিকল্পনায় রেখে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে আয়াসোফিয়ার মতো বিজয়লাভ করতে হবে।

খাগরিয়া ওলামা পরিষদের সভাপতি মাওলানা মুহাম্মদ আরিফুল্লাহর সভাপতিত্ব ও মাওলানা মুহিব উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন চন্দনাইশ রশিদিয়া বশরতনগর মাদরাসার পরিচালক মাওলানা হাফিজ এমদাদুল্লাহ, দোহাজারী আজিজিয়া কাসেমুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা মুহাম্মদ হাবিবুল্লাহ, চট্টগ্রাম জামিয়া শুলকবহর মাদরাসার মুহাদ্দিস মাওলানা নুরুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক মাওলানা মুফতি দেলোয়ার হোসাইন সাকী ও বন্দরনগরী হাজ্বী শরীয়তুল্লাহ জামে মসজিদের খতিব মাওলানা ফরিদ উদ্দিস মাসউদ চাটগামী প্রমুখ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ