রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন করলেন ভোলার আলেমরা (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলাম নিয়ে ব্যঙ্গ ও কটুক্তিকারীর বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি ফাঁসির আইন পাসসহ ৬ দফা দাবি আদায়ে ভোলায় সংবাদ সম্মেলন করেছে স্থানীয় আলেম-ওলামা ও ইসলামি সংগঠনগুলোর সমন্বয়ে গঠিত ‘সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ’।

সোমবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে ভোলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়। সম্মেলনে আগামী ৭২ ঘণ্টার মধ্যে দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

লিখিত বক্তব্যে বোরহানউদ্দিনে চারজন নিহতদের ঘটনায় পুলিশকে দায়ী করে ভোলার পুলিশ সুপার (এসপি) ও বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) প্রত্যাহার দাবি করেন সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের আহ্বায়ক মিজানুর রহমান।

একইসঙ্গে কটুক্তকারী বিপ্লবের ফাঁসি, নিহতের ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসা, গ্রেফতারদের মুক্তিসহ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানানো হয়। এছাড়াও আগামী ৭২ ঘণ্টার মধ্যে দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

সম্মেলনে মঙ্গলবার (২২ অক্টোবর) সব উপজেলায় বিক্ষোভ, বৃহস্পতিবার (২৪ অক্টোবর) মানববন্ধন ও শুক্রবার (২৫ অক্টোবর) নিহতদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হবে বলে কর্মসূচি ঘোষণা করা হয়।

এসময় ওই পরিষদের আহ্বায়ক বশির উদ্দিন, সদস্য সচিব তাজউদ্দিনসহ পরিষদের নেতারা বক্তব্য রাখেন।

এর আগে, আজ সোমবার ভোলা জেলা স্কুল মাঠে বেলা ১১টায় সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ব্যানারে প্রতিবাদ সমাবেশের ডাক দেুংয়া হয়েছিল বোরহানউদ্দিনে পুলিশ-জনতা সংঘর্ষের প্রতিবাদে। এদিকে প্রশাসনের অনুমতি না পাওয়ায় ওই সমাবেশ হচ্ছে না বলে জানিয়েছেন আয়োজকদের পক্ষে মাওলানা আতাউর রহমান। এ বিষয়ে তারা প্রেস ব্রিফিং করবেন বলে জানিয়েছিলেন।

https://www.facebook.com/mijan.bhola/videos/2492316744320514/

আরএম/

 

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ