শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মাদরিদে এম এ মালেকের উপর হামলা: ভেনিস বিএনপির প্রতিবাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এবং নাগরিক আন্দোলনের নেতা এম এ মালেকের উপর হামলার প্রতিবাদে ভেনিস বিএনপি এক প্রতিবাদ সভার আয়োজন করে। এ সময় বক্তারা হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বলেন, হামলা, মামলা, গুম, খুন এবং নির্যাতনই আওয়ামীলীগের রাজনৈতিক বৈশিষ্ট।

উল্লেখ্য, গত মঙ্গলবার, ২ মে স্পেনের রাজধানী মাদরিদে বিএনপির এক সমাবেশে আওয়ামীলীগের নেতা কর্মীরা হামলা চালায় এবং যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক কে লান্চিত করার চেষ্টা করে। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে বেশ কিছু নেতা কর্মী আহত হয় এবং অন্তত সাতজন কে স্পেন পুলিশ গ্রেফতার করে।

গতকাল (রবিবার, ৭ মে) ভেনিসের মেসত্রেস্থ ভিয়া পিয়াভের এক মিলনায়তনে আয়োজিত এ প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ভেনিস বিএনপির সভাপতি আবদুল আজিজ সেলিম। যুগ্ম সাধারণ সম্পাদক মিশর খানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহসভাপতি আলি হোসেন, ইউনুস আলি, নাগরিক আন্দোলনের নেতা শামীম দেওয়ান, সাংগঠনিক সম্পাদক শমসের আকবর পলাশ, মো ইব্রাহীম সরদার, আনোয়ারুল ইসলাম রুমি, এম ডি হৃদয়, আকবর খান, আবদুর রহমান প্রমুখ।

প্রতিবাদ সভার সভাপতি আবদুল আজিজ সেলিম বলেন, নেক্কার জনক এই হামলা করে আওয়ামী লীগ প্রমাণ করলো তারা কোনো সভ্য সমাজে বসবাসের যোগ্য নয়। দেশের মানুষকে গুম করে, খুন করে তাদের রক্ত পিপাসা মেটেনি, এখন প্রবাসেও বিরোধী রাজনীতিকদের উপর হামলা করতে শুরু করেছে। এতে প্রমান হয় তারা যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক কে ভয় পায়। তাদের পায়ের নিচে মাটি নেই। তারা তাদের নিশ্চিত পতন বুঝতে পেরে এখন উন্মাদের মতো আচরণ করছে।

তিনি বলেন, শেখ হাসিনা দেশের জনগণ কে উপেক্ষা করে একবার প্রধানমন্ত্রী হয়েছেন তার মানে এই নয় যে তিনি বারবার জনগণকে উপেক্ষা করে টিকে থাকতে পারবেন। বাংলাদেশের মাটিতে বিএনপিকে বাদ দিয়ে আর কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না।

বক্তারা অভিযোগ করে বলেন, স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, র‍্যাবের সাবেক ডিজি হাসান মাহমুদের সরাসরী ইন্ধনে প্রবাসী আওয়ামী সন্ত্রাসীরা এই জঘন্যতম হামলা চালিয়েছে।

বিএনপির কেউ আ’লীগে যায়নি এটাই হাসিনার দুঃখ: ফখরুল


সম্পর্কিত খবর