শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বইমেলায় আবুল ফাতাহ'র 'অভ্রত্ব'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

fatah_abulযাইফ মাসরুর: একুশে বইমেলায় বইপোকাদের বেশীরভাগেরই দৃষ্টি থাকে জনপ্রিয় লেখকদের বইয়ের দিকে। তবে নতুন লেখকদের প্রতিও সবার একটা অন্যরকম আগ্রহ থাকে। এজন্যই প্রতিবছর আমরা অনেক নতুন লেখকের দেখা পাই, যাদের মধ্য থেকে পাঠকদের মূল্যায়ণে কেউ কেউ হয়ে উঠেন সেরাদের একজন।

পাঠকের বিচারে সেরাদের তালিকায় উঠে যাওয়া এমন নতুন লেখকদেরই একজন আবুল ফাতাহ।

এবারের মেলায় থাকছে তার জনপ্রিয় অভ্র সিরিজের পঞ্চম উপন্যাস 'অভ্রত্ব'। অভ্র সিরিজের উপন্যাস হিসেবে পঞ্চম হলেও বইয়ের হিসেবে তৃতীয়।

বইটি প্রকাশ করেছে রোদেলা। বইয়ের নজরকাড়া প্রচ্ছদটি করেছেন লেখক নিজেই। একশত ষাট পৃষ্টার এই বইয়ের মুদ্রিত মূল্য দুইশত বিশ টাকা।

অভ্র সিরিজ সম্পর্কে আবুল ফাতাহ বলেন, কয়েক বছর আগে সাপ্তাহিক 'লিখনী'র ঈদ সংখ্যায় প্রথমবারের মত ছাপার অক্ষরে প্রকাশিত হয় অভ্র সিরিজের কোন উপন্যাস। যে বিপুল পরিমাণ সাড়া পেলাম তাতে মোটামুটি অভিভূত যাই। অবিশ্বাস্য হলেও সত্য, এখনও প্রায়ই মেসেজ পাই ওই উপন্যাসের পাঠকদের। সে সময় পড়ে আজও মনে রেখেছেন। পাঠকের সেই ভালবাসাকে পুঁজি করে প্রথমবার রোদেলা প্রকাশনী থেকে প্রকাশিত হয় 'একজন অভ্র এবং জনৈক পিতা'। পাঠকের সে ভালবাসায় এতটুকু কমতি ছিল না সেই বইতেও। তারই ধারাবাহিতার ফসল বলা যেতে পারে প্রকাশিতব্য এই উপন্যাসকে। রহস্যের মিশেলে অভ্র'র অভ্রত্ব নিয়েই এর উপাখ্যান।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ