শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


হাফেজে কুরআনদের ফ্রিতে কম্পিউটার কোর্স করাবে ইসলামিক ফাউণ্ডেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ: এবার কোর্স ফি ছাড়া ফ্রিতে কম্পিউটার প্রশিক্ষণের আয়োজন করেছে ইসলামিক ফাউণ্ডেশন বাংলাদেশ। বাংলাদেশ ইমাম প্রশিক্ষণ একাডেমীর ২০২০-২০২১ অর্থবছরে ২ মাসব্যাপী হাফেজ, ইমাম, মাদরাসা ছাত্র ও বেকার যুবকদের জন্য কোর্স ফি ছাড়া কম্পিউটার প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এটির প্রথম কোর্স ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও দিনাজপুর কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এসব কেন্দ্রের ভর্তি আগামী ৮ নভেম্বর ২০২০ তারিখ রবিবার থেকে ৬ জানুয়ারি ২০২১ তারিখ বুধবার পর্যন্ত চলবে।

ইসলামিক ফাউণ্ডেশন এর শাখা ইমাম প্রশিক্ষণ একাডেমীর পরিচালক স্বাক্ষরিত ফাউণ্ডেশনের প্যাডে ‘হাফেজ, ইমাম, মাদরাসা ছাত্র ও বেকার যুবকদের জন্য কোর্স ফি ছাড়া কম্পিউটার প্রশিক্ষণ কোর্সে ভর্তি’ নামে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে কোর্স করতে আগ্রহী শিক্ষার্থীদের উল্লিখিত তারিখের মধ্যে ইমাম প্রশিক্ষণ একাডেমির কেন্দ্রসমূহে আবেদনের অনুরােধ জানানো হয়।

কোর্সের বিষয়সমূহঃ perating System-Windows 7, Microsoft Office 2007, (M.S. Word, M.S. Excel, M.S. Power Point, M.S. Access), Internet & E-mail.

আবেদনের নিয়ম
সংশ্লিষ্ট কেন্দ্রে প্রার্থীর স্ব-হস্তে লিখিত দরখাস্ত জমার শেষ তারিখ আগামী ৭ নভেম্বর ২০২০ ইংরেজি। জমাদানের স্থান: ইমাম প্রশিক্ষণ একাডেমী কেন্দ্র। প্রার্থীদের বাছাই ৮ নভেম্বর ২০২০ ইংরেজি। ভর্তির সময় সকাল ১০.০০ টা।

ভর্তির যােগ্যতা, প্রয়ােজনীয় কাগজপত্র ও সুযােগ সুবিধাসমূহ

(ক) দাখিল বা সমমান পরীক্ষায় পাশ। হাফেজদের ক্ষেত্রে শিক্ষাগত যােগ্যতা শিথিলযােগ্য।
(খ) শিক্ষাগত যােগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপিসহ জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।
(গ) ইমামদের ক্ষেত্রে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার কর্তৃক ইমামতির স্বপক্ষে প্রদত্ত প্রমাণ পত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। মাদরাসা ছাত্রদের ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র জমা দিতে হবে।
(ঘ) ১ (এক) কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবি এবং এক কপি স্ট্যাম্প সাইজের ছবি জমা দিতে হবে।
(ঙ) কোন প্রকার কোর্স ফি দিতে হবে না; তবে মনােনীত প্রার্থীকে নিবন্ধন ফি বাবদ ৫০০/-(পাঁচশত) টাকা প্রদান করতে হবে।
(চ) ভর্তির সময় জামানত বাবদ ১,০০০/- (এক হাজার) টাকা জমা দিতে
হবে, যা কোর্স সাফল্যজনকভাবে সম্পন্ন করার পর সনদপত্রের সাথে ফেরত দেয়া হবে। একাডেমীর সংশ্লিষ্ট কেন্দ্রে উপস্থিত হওয়ার জন্য কোন প্রকার টি.এ./ডি.এ প্রদান করা হবে না।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর