শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


করোনার চেয়ে আওয়ামী লীগ দুর্নীতিতে শক্তিশালী: রিজভী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাসের চেয়ে আওয়ামী লীগ দুর্নীতি-লুটপাটের দিক থেকে শক্তিশালী বলে মন্তব্য করেছে বিএনপি। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক মানববন্ধনে এ মন্তব্য করেন।

রিজভী বলেন, করোনার চেয়ে আওয়ামী লীগ অবশ্যই শক্তিশালী। তবে সেটি দুর্নীতি আর লুটপাটে। দেশের চলমান করোনা পরিস্থিতিতে মাস্ক, ভেন্টিলেটর ও অক্সিজেন নিয়ে সরকার দলীয়দের দুর্নীতি-লুটপাটের যে মহোৎসব চলছে, সেটি তাদের শক্তির পরিচয়।

ঈদের আগে সকল কারখানার কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাস পরিশোধ, রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো খুলে দেয়া, সরকার ঘোষিত প্রণোদনার টাকা শ্রমিকদের প্রদান ও বিভিন্ন কলকারখানায় শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে জাতীয়তাবাদী শ্রমিক দল এই মানববন্ধন করে।

সরকারের উন্নয়নের ছোঁয়া ‘সম্রাট-সাহেদদের পকেটে যায়’ বলে মন্তব্য করে রিজভী বলেন, ‘সরকার কি শোষকদের পক্ষে? সরকার কি মহাজনদের পক্ষে? সরকার কি শুধু ধনীদের পক্ষে? এই নিরন্ন-অসহায়-দুস্থদের পক্ষে কি সরকারের কোনো দায়িত্ব নেই? কোনো দায়িত্ব নেই। কারণ তাদের দলের লোকেরাই দুর্নীতি লুটপাট করে নিজেদের পকেট ভারী করছে। সরকার ফ্লাইওভার, বড় বড় সড়ক মহাসড়কসহ মেগা মেগা প্রজেক্ট করতে চায়। এসবের দিকেই সরকারের নজর। কারণ, এখানে কাঁচা টাকা। এটা স্বয়ংক্রিয়ভাবে আওয়ামী লীগের নেতাদের, মন্ত্রী-এমপিদের পকেটে যায়। কিন্তু শ্রমিক বাঁচানো, কল-কারখানা বাঁচানোর দিকে তাদেও কোনও মনোযোগ নেই।’

বিএরপির এই মুখপাত্র বলেন, ‘চারিদিকে আজ দুর্নীতির কারণে সমাজের লুটেরা বসে আছে। এই লুটেরা দেশকে অর্থনৈতিক দিক দিয়ে সমৃদ্ধশালী হতে দিচ্ছে না। অথচ বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সরকার দেশকে স্বয়ংসম্পূর্ণ করেছিলেন।’

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ