শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বিশেষজ্ঞদের পরামর্শেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জীবন-জীবিকার গতি সচল রাখতে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই সাধারণ ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে সাধারণ ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণ উদ্বেগজনক পর্যায়ে পৌঁছালেও সার্বিক দিক বিবেচনায় সবকিছু স্বাভাবিক করার চেষ্টা চলছে।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশেই লকডাউন শিথিল করা হচ্ছে। তাছাড়া বাংলাদেশের লাখ লাখ শ্রমিক-মালিকের জীবনের সঙ্গে পরিবহনের একটি সম্পর্ক রয়েছে। শেখ হাসিনা একজন মানবিক মানুষ হওয়ায় দেশের মানুষের কথা চিন্তা করেন।

পরিবহন মালিক-শ্রমিকদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, পরিবহন ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টদের কাছে অনুরোধ থাকবে, চলমান এই সংকট মাথায় রেখে আপনারা ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। স্রোতে গা ভাসাবেন না। বর্তমান সময়ে সামান্য ভুল বড় ধরনের বিপদ ডেকে আনতে পারে। তাই কিছু শর্ত বা নীতিমালা ঠিক করুন। নয়তো গণপরিবহন করোনা সংক্রমণের জন্য ভয়ানক হতে পারে। কারণ এই সেক্টরটির সঙ্গে শ্রমিক, চালক, যাত্রী, পথচারীসহ অনেকেই জড়িত।

একজন করোনা রোগী গাড়িতে উঠলে চেইন রি-অ্যাকশনের মাধ্যমে অনেকেই সংক্রমিত হতে পারে। তাই নিয়ন্ত্রিত উপায়ে সীমিত পরিসরে যাত্রীসেবা প্রদানে আপনারা প্রতিপালনীয় শর্তগুলো ঠিক করুন। পাশাপাশি সেগুলো কঠোরভাবে মেনে চলতে হবে এবং দুর্ঘটনা যাতে না ঘটে সেদিকেও নজর রাখতে হবে, যোগ করেন মন্ত্রী।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ