শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘ইউনাইটেডের ১১ অগ্নিনির্বাপণ যন্ত্রের ৮টিই ছিল মেয়াদোত্তীর্ণ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানী ঢাকার বেসরকারি ইউনাইটেড হাসপাতালের ১১টি অগ্নিনির্বাপণ যন্ত্রের মধ্যে আটটিই মেয়াদোত্তীর্ণ ছিল বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিদুর্ঘটনা স্থান পরিদর্শন শেষে আজ বৃহস্পতিবার তিনি এ কথা জানান।

মেয়র সাংবাদিকদের বলেন, ‘ইউনাইটেড হাসপাতালের সম্প্রসারিত অংশে ফায়ার ফাইটার, ফায়ার ড্রিল এবং ফায়ার টিম ছিল না। ১১টি অগ্নিনির্বাপণ যন্ত্রের মধ্যে মাত্র তিনটির মেয়াদ ছিল। অন্য আটটি অগ্নিনির্বাপণ যন্ত্রের মেয়াদোত্তীর্ণ হয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘হাইড্রেন্ট কে চালাবে, কে কাজ করবে, কার দায়িত্ব এগুলো সুনির্দিষ্ট করা ছিল না।’ আতিকুল ইসলাম বলেন, ‘হাসপাতালে মানুষ ভর্তি হয় আরোগ্য লাভ করার জন্য। এটা অত্যন্ত বেদনাদায়ক যে তারা এখানে অগ্নিদুর্ঘটনায় মারা গেলেন।’

এ সময় সকল হাসপাতাল কর্তৃপক্ষকে ফায়ার সেফটির ওপর গুরুত্ব দেয়ার আহ্বান জানান ঢাকা উত্তরের মেয়র। হাসপাতাল পরিদর্শনকালে অন্যদের মধ্যে ঢাকা উত্তরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জেনারেল মোমিনুর রহমান মামুন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তাবৃন্দ, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বাবুল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বুধবার রাতে রাজধানীর গুলশানে বেসরকারি ইউনাইটেড হাসপাতালের মূল ভবনের বাইরে করোনা আইসোলেশন ইউনিটে (তাঁবু গেড়ে স্থাপিত) অগ্নিকাণ্ডে পাঁচজন রোগী মারা গেছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ