শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


নেত্রকোনায় নারীদের মার্কেটে না আসার আহ্বান জানিয়ে মাইকিং!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যেই ঈদ উপলক্ষে দেশের সকল মার্কেট, শপিংমল ও দোকান-পাট খোলার অনুমতি দিয়েছে সরকার। গত রোববার থেকে বেশ কিছু জায়গায় দোকান-পাট খোলও হচ্ছে। তবে ক্রেতা ও বিক্রোদের স্বাস্থ্যবিধি মেনে চলার কথা থাকলেও বেশিভাগ জায়গায় তা মানা হচ্ছে না।

এমনকি কোনো ধরনের সুরক্ষা ব্যবস্থা ছাড়াই শিশুদের নিয়ে কেনাকাটা করতে আসছেন নারীরা। এমন পরিস্থিতিতে নেত্রকোনায় নারীদের হাটবাজারে না আসার অনুরোধ জানিয়ে মাইকিং করছে চেম্বার অব কমার্সের জেলা শাখা।

বৃহস্পতিবার জেলার বিভিন্ন হাট বাজারে মাইকিং করে বলা হয়, করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে ঈদে জরুরি কেনাকাটার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে দোকানপাট খোলা হয়েছে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে মার্কেটগুলোতে সামাজিক দূরত্ব বজায় না রাখার পাশাপাশি পর্যাপ্ত স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। এমন অবস্থায় করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে পুনরায় দোকানপাট বন্ধ করে দেয়া হতে পারে। তাই নারীদের অনুরোধ করা হচ্ছে, তারা যেনো দেশের এই সংকটময় পরিস্থিতি হাটবাজারে না এসে ঘরেই থাকেন।

এ বিষয়ে চেম্বার অব কমার্সের নেত্রকোনা জেলা শাখার সভাপতি আবদুল ওয়াহেদ বলেন, ঈদের কেনাকাটা করতে প্রচুর পরিমাণ নারী জেলা সদরের বিভিন্ন দোকানপাটে ভিড় করছে। অনেকের সাথে ছোট শিশুও ছিল। বাজারে এতটাই ভিড় ছিল যে, কেউই সামাজিক দূরত্ব মেনে চলছে না। তাই নারী ও শিশুদের সুরক্ষার কথা বিবেচনা করে তাদের হাটবাজারে না আসার অনুরোধ জানানো হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সকালে জেলা সদরের বড়বাজার এলাকায় ঘুরে দেখা যায়, সেখানকার দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। যাদের বেশিভাগই নারী। অনেকের মুখে আবার মাস্কও ছিলো না। সামাজিক দূরত্ব মানছেন না কেউই। দোকানগুলোতেও স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা নেই।

-এএ


সম্পর্কিত খবর