শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


লামায় আরও একজনের শরীরে করোনা শনাক্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মিজানুর রহমান
লামা (বান্দরবান) প্রতিনিধি>

বান্দরবানের লামা ফাসিয়াখালী ইউনিয়নের গয়ালমারা এলাকায় একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ জন। গতকাল সোমবার বান্দরবান জেলা সিভিল সার্জন ডা. অং সুইপ্রু মার্মা বিষয়টি নিশ্চিত করে।

জানা যায়, কোভিড-১৯ এ আক্রান্ত রোগী নাম সাদেকুল ইসলাম (১৮)। সে ফাঁসিয়াখালী ইউপির ৩নং ওয়ার্ড গয়ালমারা এলাকার মৃত মোস্তাক আহম্মেদর ছেলে।

সূত্র জানায়, সাদেকুল ইসলাম গত ৯ মে নরসিংদী জেলায় ১৪ দিন তাবলিগ জামাতে সফর শেষ করে নিজ বাড়ীতে আসেন। খবর পেয়ে লামা উপজেলা প্রশাসন তাকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেন। ওইদিন দুপুর ২টা নাগাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রন) ডা. মনিরুজ্জামান মোহাম্মদের নেতৃত্বে একটি মেডিকেল টিম আক্রান্ত রোগীসহ সন্দেহজনক পার্শ্ববর্তী ১৪ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআর, ফিল্ড ল্যাবরেটরি, কক্সবাজার মেডিকেল কলেজে পাঠায়।

সোমবার ১৪ জনের নমুনায় ১৩জন নেগেটিভ এবং সাদিকুল ইসলাম (১৮) নামে ব্যক্তির নমুনা করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

এদিকে, রিপোর্ট পাওয়া মাত্র স্থানীয় স্বাস্থ্য কর্মীর মাধ্যমে তার খোঁজখবর নেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক।

এ বিষয়ে তিনি বলেন, আক্রান্ত রোগীর আপাতত কোন উপসর্গ না থাকায় হোম আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়ছে। বর্তমানে তিনি শারিরিকভাবে সুস্থ আছেন। যে কোনধরনের উপসর্গ দেখা দিলে হাসপাতালের আইসোলেশনে ইউনিটে এনে তার সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে। একই সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগনিয়ন্ত্রন) ডা. মনিরুজ্জামান মোহাম্মদকে সার্বক্ষনিক তার স্বাস্থ্য বিষয়ক খোঁজখবর রাখার নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, লামা উপজেলায় এ পর্যন্ত তিন জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে, তার মধ্যে সদর ইউপির প্রথম কোভিড-১৯ এ আক্রান্ত রোগী রাশেদা বেগম সুস্থ হয়ে গত ৯ মে বাড়ি ফিরেছে।

-এএ


সম্পর্কিত খবর