শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘কওমি স্বীকৃতির মাধ্যমে আহলে সুন্নত ওয়াল জামাতেরও স্বীকৃতি হয়েছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সামিউল্লাহ সামী: ‘কওমি মাদরাসার সনদের স্বীকৃতির মাধ্যমে সরকার এদেশে আহলে সুন্নত ওয়াল জামাতকে স্বীকৃতি দিয়েছে। চার মাযহাবের অনুসারী ছাড়া আর কোনো আহলে সুন্নত ওয়াল জামাতের অস্তিত্ব নেই।’

রোববার (৪ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে কওমি মাদরাসা কর্তৃপক্ষ কমিশন আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ আয়োজিত শুকরানা মাহফিলে স্বাগত বক্তব্যে এ কথা বলেন কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাসচিব ও ফরিদাবাদ মাদরাসার মুহতামিম আল্লামা আবদুল কুদ্দুস।

তিনি বলেন, কওমি মাদরাসা ধারার উলামায়ে কেরাম ও তাবলিগ আহলে সুন্নত ওয়াল জামাত। অন্য কেউ আহলে ‍সুন্নত ওয়াল জামাত নয়। যারা নবীদের নিষ্পাপ মনে করে না, সাহাবীদের নিষ্পাপ মনে করে না তারা আহলে সুন্নত ওয়াল জামাতের অন্তর্ভুক্ত নয়।

মাওলানা আবদুল কুদ্দুস আরও বলেন, আমরা সরকারের কাছে কখনো টাকা পয়সা নেব না। আমরা কেবল শিক্ষার মান চেয়েছি। কওমি মাদরাসার শিক্ষার্থীরাও যে শিক্ষিত সরকারিভাবে এটি যেন প্রতিষ্ঠিত হয়। এটিই আমাদের উদ্দেশ্য।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাতে শোকরানা স্বারক তুলে দেন আল্লামা শাহ আহমদ শফী। এছাড়া আল-হাইয়াতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফীর হাতে ক্রেস্ট তুলে দেন আল্লামা আশরাফ আলীসহ উলামায়ে কেরাম।

আল হাইআতুল উলইয়ার চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেফাকের সহকারী মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, হাইআতুল উলইয়ার কো চেয়রম্যান আল্লামা আশরাফ আলী, মুফতি রুহুল আমীন, মাওলানা আরশাদ রাহমানী, মাওলানা আবদুল বছির, মাওলানা আবদুল হামিদ, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা সাজিদুর রহামান, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আবদুল হক, মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ, শেখ আবদুল্লাহ, মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা আবু তাহের নদভী প্রমুখ।

সকাল ১০টায় সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয় শুকরানা মাহফিল। শুরুতেই কুরআন তেলাওয়াত করেন, দুবাই আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারকারী হাফেজ তরিকুল ইসলাম।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মো. জয়নাল আবেদীন।

আল্লামা শাহ আহমদ শফীর লিখিত বক্তব্য পাঠ করেন বেফাকের সহকারী মহাসচিব মাওলানা নূরুল আমিন।

‘আল্লামা শফীকে স্বাধীনতা পদক দেয়ার দাবি’

এসএস


সম্পর্কিত খবর