শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বন্যার্তদের পাশে ইসলামী ব্যাংক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

IBBL Relief Distribution copy

আওয়ার ইসলাম : দেশের বন্যা দুর্গত মানুষের মাঝে ৫ কোটি টাকার ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। সম্প্রতি দেশের উত্তরাঞ্চলসহ বিভিন্ন জেলায় বন্যার পরিপ্রেক্ষিতে ক্ষতিগ্রস্থ এলাকায় ব্যাংকের স্থানীয় শাখার মাধ্যমে খাদ্য সামগ্রী, নগদ অর্থ ও জীবন ধারণের নানা উপকরণ বিতরণ করা হচ্ছে। সিএসআর কর্মসূচির আওতায় প্রতি বছরই ইসলামি ব্যংকের পক্ষ থেকে বন্যাসহ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠীর মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার ২ আগস্ট ২০১৬ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর চরের ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। পরবর্তীতে গাইবান্ধার কামারজানি, কুড়িগ্রামের নাগেশ্বরী থানার উদ্দামারী এলাকায় ত্রাণ বিতরণ করা হয়। এ দিন ১৫০০ এর অধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এ সময় ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, পরিচালক প্রফেসর (ডা.) কাজী শহিদুল আলম, ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান, ডেভেলপমেন্ট উইংপ্রধান মো. মোশাররফ হোসাইন, রংপুরজোন প্রধান মোহাম্মদ শহীদ উল্লাহসহ স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনের সদস্য এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার ত্রাণ বিতরণের সময় বলেন, ইসলামী ব্যাংক আর্ত মানবতার সেবায় সর্বদা নিয়োজিত রয়েছে। দেশের মানুষের সামগ্রিক কল্যাণ ও টেকসই উন্নয়নে ইসলামী ব্যাংক নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, এ ব্যাংক সব সময় মানুষের পাশে থেকে তাদের কল্যাণে কাজ করছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

প্রফেসর সৈয়দ আহসানুল আলম বলেন, বন্যা দূর্গতদের সাহায্যার্থে সরকারের আহবানে সাড়া দিয়ে বেসরকারী পর্যায়ে ইসলামী ব্যাংক দেশব্যাপী ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করছে। তিনি বলেন, এ উদ্যোগে অনুপ্রাণিত হয়ে সার্মথ্যবানরা বানভাসী মানুষের পাশে এসে দাঁড়াবেন।

প্রফেসর (ডা.) কাজী শহিদুল আলম বলেন, ইসলামী ব্যাংক সকল মানুষের ব্যাংক। বন্যাসহ যেকোন প্রাকৃতিক দুর্যোগে এ ব্যাংক সবার পাশে আছে এবং থাকবে।

মোহাম্মদ আব্দুল মান্নান বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার শুরু থেকেই মানুষের কল্যাণে কাজ করছে। তিনি বলেন, এ ব্যাংক দেশের প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের জন্য সর্বদা সচেষ্ট রয়েছে।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ