বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ।। ২৬ বৈশাখ ১৪৩১ ।। ১ জিলকদ ১৪৪৫

শিরোনাম :
বাবুর্চি নিচ্ছে শায়খ আহমাদুল্লাহ’র ফাউন্ডেশন; বেতন ৩০ থেকে ৫০ হাজার রক্তের প্লাটিলেট কমে যাওয়ার অভিযোগে টিকা তুলে নিচ্ছে অ্যাস্ট্রাজেনেকা চট্টগ্রামে প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে পাইলটের মৃত্যু রাফায় হামলা চালালে অস্ত্র সরবরাহ বন্ধের হুঁশিয়ারি বাইডেনের রো‌হিঙ্গাদের জন্য আরও ৩০ মিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র হজযাত্রীদের সঙ্গে দায়িত্বশীল আচরণের আহ্বান ধর্মমন্ত্রীর এবার রাষ্ট্রীয় খরচে হজে যাচ্ছেন যারা অশ্লীল আসক্তি থেকে নিরাপদ থাকতে যে দোয়া শিখিয়েছেন নবীজি চট্টগ্রামে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান ইসরায়েল বিরোধী বিক্ষোভের জোয়ার এবার ইউরোপে

আহ! শাইখুল ইসলাম, কেবল মুগ্ধতা আর ভালোবাসা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| আবুল ফাতাহ কাসেমী ||

পরশু দিনের বয়িত বক্তৃতার বিদ্যুৎচ্ছটা আর দহনে দীপ্ত কথামালা শুনে যারপরনাই আপ্লূত হচ্ছিলাম। শাইখুল ইসলামকে দেখেছি এবং তার ছাত্রের ছাত্র হতে পেরেছি এ গর্ব আমার মতো শত তরুণের। হাজার আহলে ইলমের। যুগের ও সময়ের।

নিজ দেশের সকল মত, পথ ও ধারার আলেমদের সম্মিলিত প্লাটফর্মে 'হুরমতে আক্বসা' ইস্যুতে অত্যন্ত দরদী ও বীরোচিত বক্তব্য পেশ করেছেন দুনিয়ার বরিত আলেমে দ্বীন শাইখুল ইসলাম মুফতি মুহাম্মাদ তাকী উসমানী (হাফিযাহুমুল্লাহ)।

আরো দেখুন: ফিলিস্তিন ইস্যুতে মুফতি তাকি উসমানির জ্বালাময়ী বক্তব্যের বাংলা ডাবিং

এ মনীষীর দুটি বক্তব্য আমাকে দারুণ ভাবে ঝাঁকুনি দিয়েছে। একটি 'খোদায়ী আমেরিকার কাছে নয় আল্লাহর কাছে'। আরেকটি -

لمحوں نے خطا کی ہے  صدیوں نے سزا پائی

'একটি মুহুর্তের ভুলে হাজার বছরের শাস্তি হতে পারে'। (ভাবার্থ)

দুঃখ কী, বলি— আমাদের এ দেশে একজন শাইখুল ইসলাম তৈরী হয় না। হতে দেয়া হয় না। কেবল শিক্ষানীতি, শিক্ষা ব্যবস্থা ও ফ্যাসিবাদ নিয়ে সব ঘরণা মিলে এক টেবিলে বসতে পারতাম আমরা কিন্তু পারিনি। আদৌও সম্ভব হবে কি না জানা নেই।

এ দেশটি নিয়ে এখনো অনেক কিছু সম্ভব। কিন্তু দরকার একজন হাকিকি শাইখুল ইসলামের।

দূর্ভাগ্য এ কালের! কালের মেধাবীদের! শাইখুল ইসলামকে নিয়ে কালও এ মূলুকে ট্রল হয়েছে। আহ আফসোস! এসব ট্রলবাজূের জন্য।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ