রবিবার, ২৩ জুন ২০২৪ ।। ৯ আষাঢ় ১৪৩১ ।। ১৭ জিলহজ ১৪৪৫


আবুল ফাতাহ কাসেমির ‘জীবন গড়ার পাথেয়’ বইয়ের মোড়ক উন্মোচন


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: নুর আলম সিদ্দিকী

লেখক, অনুবাদক, শিক্ষক, মুফতি আবুল ফাতাহ কাসেমি অনূদিত ‘জীবন গড়ার পাথেয়’ বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে।

বুধবার (৮নভেম্বর) বিকালে আওয়ার ইসলাম মিলনায়তনে দেশবরেণ্য আলেম উলামা ও লেখক সাংবাদিকদের উপস্থিতিতে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মুখ্য আলোচনক হিসেবে উপস্থিত ছিলেন লেখক, সিরাত গবেষক ও মুহাদ্দিস, মাওলানা যাইনুল আবিদীন।
তিনি বলেন,  ইমাম গাজালি রহ. আমাদের ইতিহাসের স্তম্ভ পুরুষ। তিনি আমাদের ইমাম। পরকাল চিন্তা, কুসমিত চরিত্র আর আপনাতে ডুবে আপনাকে আবিষ্কারের তিনি বিশ্বস্ত শিক্ষক। তার গ্রন্থাবলী আমাদের হাত ধরে এনে দাঁড় করিয়ে দেয় এ তিন সত্যের মুখে। আমরা তাকে পড়ি। ভেতরে শুদ্ধতার ডাক শুনতে পাই। কখনো কখনো পরকালটা জীবন্ত হয়ে ওঠে দেখা সত্যের মতো। বর্তমান সময়ে ইমাম গাজ্জালী কে পাঠ করা আমাদের জন্য একান্ত জরুরি। 

সভাপতি হিসেবে উপস্হিত ছিলেন আওয়ার ইসলাম সম্পাদক মুফতি হুমায়ুন আইয়ুব।

এসময় আরো উপস্থিত ছিলেন,জামিয়া দারুল উলুম বনশ্রী মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা আবদুর রহীম কাসেমি, জামিয়া ইকরা বাংলাদেশের সিনিয়র মুহাদ্দিস ডক্টর হুসাইনুল বান্না, ঢাকা মেইলের যুগ্মবার্তা সম্পাদক জহির উদ্দীন বাবর, বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের সভাপতি মাওলানা মনিরুল ইসলাম,

আফতাবনগর মাদরাসার শিক্ষাসচিব মুফতি শরীফুল ইসলাম কাসেমি ,জামিয়া দারুল উলুম বনশ্রী মাদরাসার মুহাদ্দিস মুফতি মাসুম আবদুল্লাহ কাসেমি,মাকতাবাতুল খিদমাহ'র সত্ত্বাধিকারী মাওলানা আবদুল মান্নান, রামপুরা মারকাযু শাইখিল ইসলামের মুহ্তামিম মাওলানা আবদুল আলিম,  শিক্ষাসচিব মাওলানা ফরিদুদ্দিন আল মাদানি,  জামিয়া কারিমিয়া আরাবিয়ার শিক্ষক মাওলানা কাওসার আহমেদ ও মাওলানা আলামিন প্রমুখ।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ