সোমবার, ২০ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


নগদ-রকমারি বেস্টসেলার অ্যাওয়ার্ড-২০২৩ পেলেন মাওলানা মিরাজ রহমান


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার

ধর্মীয় বিভাগের বিধি-বিধান ক্যাটাগরিতে নগদ-রকমারি বেস্টসেলার অ্যাওয়ার্ড-২০২৩ পেলেন মাওলানা মিরাজ রহমান। ফিকশন, নন ফিকশন, ধর্মীয় এবং ক্যারিয়ার ও একাডেমিক-  এই চার শাখায় রকমারিতে ১ এপ্রিল ২০২২ থেকে ৩১ মার্চ ২০২৩ পর্যন্ত সর্বোচ্চ বিক্রি হওয়া ২১টি ক্যাটাগরির ২১ জন লেখক ও ২১টি বইকেও সম্মাননা জানানো হয়।

রাজধানীর খামার বাড়ি  কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে লেখকদের পাশাপাশি বেস্টসেলার বইয়ের প্রকাশকদেরও অ্যাওয়ার্ড দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন, একুশে পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক,কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সৌমিত্র শেখর,বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রয় সমিতির সহ-সভাপতি শ্যামল পাল, নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক এবং  রকমারি ডট কমের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ।

মিরাজ রহমান রচিত মৌলিক গবেষণাগ্রন্থ ব্যবসাবাণিজ্য ও ক্যারিয়ারে সফল হওয়ার গাইডলাইনমূলক ‘দ্য গ্রেটেস্ট অন্ট্রাপ্রেনর মুহাম্মাদ (সা.)’ বইটি ২০২৩ সালের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়ে দেশ্যব্যাপি বেশ সাড়া তোলে এবং নগদ-রকমারি বেস্টসেলার বইয়ের তালিকায় স্থান লাভ করে। উল্লেখ, মিরাজ রহমান কওমী মাদরাসায় পড়ুরা একজন আলেম। পাশাপাশি তিনি পড়াশুনা করেছেন জেনালে শিক্ষাব্যবস্থায়ও। দীর্ঘ এক যুগের সাংবাদিকতা জীবনে কাজ করেছেন দৈনিক যুগান্তর, কালের কণ্ঠ, প্রিয়.কম ও দৈনিক বাংলাদেশের খবর পত্রিকায়। বর্তমানে তিনি দৈনিক প্রথম আলোর অনলাইনে ইসলাম বিষয়ে নিয়মিত কলাম লেখেন। মিরাজ রহমানের লেখা ‘মুসলিম সভ্যতার ১০০১ আবিষ্কার’ ও ‘দ্য প্রোডাক্টিভ মুসলিম’ দুটি বই বিগত বছরে বেস্টসেলার হয়েছে। তার রচিত গ্রন্থের সংখ্যা ১২টি।   

কুইজ অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়, তাতে ৩০ জন দর্শককে পুরস্কৃত করা হয় এবং আয়োজনের শেষে অনুষ্ঠিত হয় র‍্যাফেল ড্র। এতে অনুষ্ঠানে আসা দর্শক ও অতিথিদের মধ্য থেকে ১৫ জনকে পুরস্কৃত করা হয়। 

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ