রবিবার, ২৩ জুন ২০২৪ ।। ৯ আষাঢ় ১৪৩১ ।। ১৭ জিলহজ ১৪৪৫

শিরোনাম :
পুলিশে আরও রদবদল, এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজি বদলি নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে ফের বিক্ষোভ দায়িত্ব নিলেন নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা নিয়ে চীনের বিষয়ে কোনো আলোচনা হয়নি: পররাষ্ট্র মন্ত্রী  ছাগলকাণ্ডে ভাইরাল মতিউরকে এনবিআর থেকে বদলি এবার ইসরায়েলের বিরুদ্ধে গণহত্যার মামলায় যুক্ত হলো কিউবা ৫৩০ হজযাত্রীর মৃত্যু, ১৬ ট্যুরিজম কোম্পানির লাইসেন্স বাতিল করলো মিশর সালথায় বাংলাদেশ খেলাফত মজলিস’র কমিটি গঠন ও যোগদান সভা ইয়েমেনে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের যুদ্ধবিমান ওমরার ভিসা নিয়ে সৌদির দারুণ সুখবর

আল জাজিরাকে সহযোগীতার অভিযোগে এপির সরঞ্জাম জব্দ করল ইসরায়েল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ইসরায়েলে নিষিদ্ধ কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরাকে সংবাদ সরবরাহের অভিযোগে মার্কিন বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) এর সম্প্রচার সরঞ্জাম জব্দ করেছে ইসরায়েল। মঙ্গলবার (২১ মে) টাইমস অফ ইসরায়েলের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ ইসরায়েলে বার্তা সংস্থা এপির একটি ক্যামেরা ও সম্প্রচার সরঞ্জাম জব্দ করেছে ইসরায়েলি কর্মকর্তারা। তারা অভিযোগ করেছে, বার্তা সংস্থাটি ইসরায়েলে নিষিদ্ধ সংবাদমাধ্যম আল জাজিরাকে ছবি সরবরাহ করে ইসরায়েলের নতুন মিডিয়া আইন লঙ্ঘন করেছে।

এ সময় কর্মকর্তারা বলেন, যোগাযোগ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে রাষ্ট্রের নিরাপত্তাকে ক্ষতি করে, এমন যেকোনো সম্প্রচারকে সীমিত করার জন্য যত ধরনের পদক্ষেপ নিতে হয়, সব পদক্ষেপ নেয়া অব্যাহত থাকবে।

বার্তা সংস্থা এপি ইসরায়েলের এই পদক্ষেপের নিন্দা জানিয়েছে। তারা বলেছে, কাতারি স্যাটেলাইট চ্যানেলটি তাদের অন্যতম সংবাদগ্রাহক। তারা বার্তা সংস্থাটি থেকে নিয়মিত লাইভ ভিডিও ফিড গ্রহণ করে থাকে।

বার্তা সংস্থাটির কর্পোরেট কমিউনিকেশনের ভাইস প্রেসিডেন্ট লরেন ইস্টন বলেছেন, আমরা ইসরায়েলের এহেন পদক্ষেপের তীব্র নিন্দা জানাই। আমরা ইসরায়েলি কর্তৃপক্ষকে আহ্বান জানাই, তারা যেনো আমাদের সরঞ্জাম ফিরিয়ে দেয়। আমরা যেনো বিশ্বের হাজার হাজার গণমাধ্যমকে এই গুরুত্বপূর্ণ ভিজ্যুয়াল সাংবাদিকতা প্রদান চালিয়ে যেতে পারি।’

উল্লেখ্য, যোগাযোগ মন্ত্রণালয়ের কর্মকর্তারা দক্ষিণাঞ্চলীয় শহর সেডরোটে এপি অফিস থেকে সরঞ্জামগুলো জব্দ করেন। তারা এপিকে যোগাযোগ মন্ত্রী শ্লোমো কার্হির স্বাক্ষরিত একটি নথি হস্তান্তর করেছে। সেখানে অভিযোগ করা হয় যে বার্তাসংস্থাটি দেশের বিদেশী সম্প্রচারকারী আইন লঙ্ঘন করছে।

সরঞ্জাম জব্দ করার কিছুক্ষণ আগে বার্তাসংস্থাটি উত্তর গাজার একটি দৃশ্য সম্প্রচার করছিল। সেখানে এলাকাজুড়ে ধোঁয়া উঠতে দেখা গেছে।

সূত্র : টাইমস অফ ইসরাইল

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ