সোমবার, ২০ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


বেফাকে শীর্ষে জামিআ রাব্বানিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

১৪৪৪—৪৫ হিজরী শিক্ষাবর্ষে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ—এর অধীনে অনুষ্ঠিত ৪৭ তম কেন্দ্রীয় পরীক্ষায় জামিআ রাব্বানিয়া আরাবিয়া দেশ সেরা ফলাফল অর্জন করেছে এবং গড় হিসেবে সারাদেশে সর্বশীর্ষে রয়েছে।

এবছর কিতাব বিভাগে পরীক্ষার্থী ছিল ২০৭ জন। তন্মধ্যে ১৬৩ জন মেধা স্থান অর্জন করেছে। যা শতকরা ৭৮.৭৪। এছাড়া হেফজ বিভাগে ৮ জনসহ সর্বমোট ১৭১ জন মেধা তালিকায় স্থান পেয়ে প্রতিষ্ঠানটি শীর্ষস্থান ধরে রেখেছে। তন্মধ্যে ইবতিদাইয়ায় প্রথম স্থান, মুতাওয়াসসিতায় তৃতীয় (তিনজন) ও পঞ্চম স্থান, সানাবিয়ায় চতুর্থ ও ষষ্ঠ স্থান লাভসহ ফযিলত—এ ৫০ জন পরীক্ষার্থীর মাঝে ১৮ জন, সানাবিয়া উলয়া—এ ৩০ জনের মধ্যে ২১ জন, মুতাওয়াসসিতায় ৬৩ জন এর মাঝে ৬১ জন, ইবতিদাইয়ায় ৬৪ জন এর মাঝে ৬৩ জন মেধা তালিকায় স্থান লাভ করার মাধ্যমে বাংলাদেশে মাদরাসা শিক্ষার গুণগত মান উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখেছে।

এই অভাবনীয় সাফল্যের কারণে প্রতিষ্ঠানটি বিজ্ঞজনদের নজর কেড়েছে এবং আলোচনার শিরোনাম হয়েছে। প্রতিষ্ঠানের শুভাকাঙ্ক্ষী, অনুরাগী ও ছাত্র—অভিভাবক শ্রেণী এখানকার শিক্ষকবৃন্দ ও পরিচালকের প্রশংসা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

এই সাফল্যের রহস্য আসাতিজায়ে কেরামের ঐকান্তিক প্রচেষ্টা এবং জামিআর প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা মুফতী নজরুল ইসলাম ভাসানী দামাত বারকাতুহুম এর সূক্ষ্ম ফিকির, গভীর অন্তর্দৃষ্টি ও সুদক্ষ পরিচালনা। ছাত্র গড়ার এই কারিগরের পরশপাথর তুল্য স্পর্শেই অতি অল্প সময়ে জামিআ রাব্বানিয়া আজকের এই শীর্ষ অবস্থানে পৌঁছে বিস্ময় ছড়িয়েছে।

বিশেষ দ্রষ্টব্য: চলতি বছরের ৬ ই শাওয়াল মোতাবেক ১৬ ই এপ্রিল (সম্ভাব্য) রোজ মঙ্গলবার জামিআয় শিশু শ্রেণী থেকে দাওরা হাদীস ও তাখাসসুস ফিল ফিকহী ওয়াল ইফতা পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে ইনশাআল্লাহ।

যোগাযোগ: ০১৮৭৩৯০৯৯৫৫

এছাড়া মাদরাসার অফিসিয়াল ফেসবুক পেজেও ভর্তি সংক্রান্ত তথ্য পাওয়া যাবে। ফেসবুক পেজে যেতে ক্লিক করুন এখানে

আরো পড়ুন: বেফাকে রওজাতুল জান্নাত মহিলা মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

আরো পড়ুন: বেফাকের ৪৭তম কেন্দ্রীয় পরীক্ষার মেধাতালিকায় শীর্ষে যে ১০ মাদরাসা (পুরুষ)

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ