শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ইজতেমার মাঠ বুঝিয়ে দিলেন আলমি শুরার তাবলিগের মুরব্বিগণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিশ্ব ইজতেমা আয়োজন শেষে ইজতেমা ময়দান বুঝিয়ে দিয়েছেন আলমি শুরার তাবলিগের দায়িত্বশীল মুরব্বিগণ। মাঠ বুঝে নিয়ে প্রস্তুতি শুরু করে দিয়েছেন মাওলানা সাদের অনুসারীরা।

মঙ্গলবার সকাল ১১টায় বেঁধে দেওয়া সময়ের মধ্যেই আলমি শুরার তাবলিগের দায়িত্বশীল মুরব্বিগণ গাজীপুরের জেলা ও পুলিশ প্রশাসনের উপস্থিতিতে ময়দান বুঝিয়ে দিয়ে ইজতেমাস্থল ত্যাগ করেন। গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা দেখেছি ময়দানের প্যান্ডেল, বিদ্যুৎ সংযোগসহ ব্যবহার্য সবকিছু ঠিকঠাক আছে কি-না। দ্বিতীয় পর্বের ইজতেমা আয়োজকদের যাতে কোনো ধরনের অসুবিধা না হয় সেসব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করছি, সবার সহযোগিতায় ইজতেমার প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বও সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে।

মাঠ বুঝে নেওয়ার পর মাওলানা সাদের অনুসারী তাবলিগ পরিচালনা কমিটির সদস্য মো. মিজান সাংবাদিকদের বলেন, আমরা জেলা প্রশাসকের কাছ থেকে ইজতেমা মাঠ বুঝে নিয়েছি। বুধবার থেকে আমাদের তাবলিগ সাথীরা মাঠে জমায়েত হতে থাকবেন। এর আগেই পুরো মাঠ গুছিয়ে নেওয়া হবে ইনশাল্লাহ। সবার সহযোগিতায় সুন্দর ও সুষ্ঠুভাবে ইজতেমা সম্পন্ন হবে। এজন্য সব প্রস্তুতি আমাদের রয়েছে। ময়দানের ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে। প্রশাসনও সার্বিক সহযোগিতা করছে।

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ বলেন, মাঠ পরিষ্কার করতে সিটি করপোরেশনের সার্বক্ষণিক গার্বেজ ট্রাকসহ প্রায় ৬০০ পরিচ্ছন্নকর্মী মোতায়েন রয়েছে। ইজতেমা ময়দানের দক্ষিণ পাশে তুরাগ নদীর তীরে বর্জ্য ফেলার জন্য অস্থায়ীভাবে ড্যাম্পিং পয়েন্ট তৈরি করা হয়েছে। প্রয়োজনীয় ব্লিসিং পাউডারসহ অন্যান্য উপকরণ মজুত রয়েছে। এ পর্বেও আয়োজকদের প্রস্তুতিকাজে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম বলেন, দ্বিতীয় পর্বের ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে প্রথম পর্বে যে ব্যবস্থা ছিল একই ব্যবস্থা থাকবে। শুক্রবার থেকে শুরু হবে দ্বিতীয় পর্বের ইজতেমা এবং তা চলবে রোববার পর্যন্ত। বৃহস্পতি থেকে সোমবার পর্যন্ত আমাদের বাহিনী থাকবে।

মাঠ হস্তান্তর অনুষ্ঠানে গাজীপুর সিটি করপোরেশনের সচিব আব্দুল হান্নান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম সাইফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুনুল করিম, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. ইব্রাহিম উস্থিত ছিলেন।

এ ছাড়া আলমি শুরার মুরুব্বি প্রকৌশলী মাহফুজ, মিডিয়া সমন্বয়কারী মাওলানা জহির ইবনে মুসলিম এবং মাওলানা সাদের অনুসারী মুরুব্বী প্রকৌশলী শাহ মো. মহিবুল্লাহ, প্রকৌশলী মো. নূর মোহাম্মদ, ড. মো. আব্দুস সালাম, ড. রেজাউল করিম, হাজী মনির হোসেন উপস্থিত ছিলেন।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ