রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


চার্জার ছাড়া স্মার্টফোনে চার্জের উপায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বর্তমানে সকলের হাতেই স্মার্টফোন। তবে  জরুরি কাজের সময় ফোনে চার্জ সময় ফুরিয়ে গেলে নানা সমস্যায় পড়তে হতে পারে। সাথে চার্জার বা পাওয়ার ব্যাংকও নেই। তবে চিন্তা নেই চার্জার ছাড়াই ফোন চার্জ দেওয়ার পদ্ধতি রয়েছে।

চলুন জেনে নিই চার্জার ছাড়াই স্মার্টফোনে চার্জ দেওয়ার উপায়:

ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জ: ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জ দেওয়া জন্য আপনার প্রয়োজন হতে পারে একটি চার্জিং কেবেল, যা ফোনের সঙ্গে কম্প্যাটিবল। ফোনটি দ্রুত চার্জিংয়ের জন্য একটি ল্যাপটপের সঙ্গে প্লাগ করুন বা বিকল্প একটি ইউএসবি পোর্টের মাধ্যমেও কাজটি করে নিতে পারেন।

ব্যাটারি প্যাকের মাধ্যমে চার্জ: অত্যাধুনিক ব্যাটারি প্যাকগুলি আপনার স্মার্টফোন চার্জ করতে অতিরিক্ত পাওয়ার সাপ্লাই করে থাকে। তবে তাদের মধ্যে সবাই যে ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এমনটা নয়।

হ্যান্ড-ক্র্যাঙ্ক চার্জার: হ্যান্ড-ক্র্যাঙ্ক চার্জারের জন্য আপনার কোনও ইলেকট্রিক পাওয়ারের দরকার হবে না। জরুরি সময়ে এই ধরনের চার্জার খুব কাজে লাগে। একটা হ্যান্ড-ক্র্যাঙ্ক চার্জার ব্যবহার করতে গেলে চার্জিং কেবেল চার্জার এবং আপনার ফোনের সঙ্গে প্লাগ করুন। যতক্ষণ না পর্যন্ত ব্যবহারযোগ্য হচ্ছে, ততক্ষণ ক্র্যাঙ্ক করতে থাকুন।

সোলার-পাওয়ার্ড চার্জার: বাইরে বেড়াতে গেলে ফোনের চার্জ ফুরিয়ে গেলে আপনার জন্য ভাল হতে পারে একটি সোলার-পাওয়ার্ড চার্জার। এটি সূর্যের আলো দ্বারা পরিচালিত হয়। সোলার চার্জার দুই ভাবে কাজ করে। প্রথমে সূর্যের আলো ইউনিটের ব্যাটারিকে চার্জ করে এবং তারপরে সেটিকে ফোন চার্জ করা বা সোলার চার্জার চার্জ করার কাজে ব্যবহার করা।

গাড়ির চার্জার দিয়ে ফোন চার্জ করুন: আজকাল বেশির ভাগ গাড়িতেই ফোন চার্জ করার জন্য থাকে ইউএসবি পোর্ট। আর তা যদি একান্তই না থাকে তাহলে আপনি একটি অ্যাডাপ্টার কিনে গাড়িতে লাগাতে পারেন।

ওয়্যারলেস চার্জার ব্যবহার করুন: এখন আপনার স্মার্টফোন যদি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে, তাহলে চার্জিং প্যাডে আপনার ফোনটি রেখে দেওয়া ছাড়া আর কিছু করতে হবে না। খুব সহজে চার্জার ছাড়াই আপনার ফোনটি চার্জ করতে পারেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ