শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


জনদুর্ভোগ বাড়িয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না: জমিয়তে উলামায়ে ইসলাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন: দেশের মানুষ আজ চতুর্মাত্রিক চাপে দিশেহারা।

এক দিকে সারের মূল্যবৃদ্ধির ফলে কৃষক জনতা বিপর্যস্ত। আরেকদিকে অব্যাহত লোডশেডিংয়ে জনজীবনের বেহাল দশা। অন্যদিকে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে।

এরই মধ্যে সরকার হুট করে জ্বালানি তেলের এক লাফে নজিরবিহীন পরিমাণ মূল্যবৃদ্ধি করে গণমানুষের দুর্ভোগ ও দুর্দশা বহুগুণে বাড়িয়ে দিল।

তিনি বলেন এ ভাবে জনদুর্ভোগ বাড়িয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না। অতীত ইতিহাস থেকে শিক্ষা গ্রহণের আহবান জানিয়ে জমিয়ত মহাসচিব সরকারের উদ্দেশ্যে বলেন, জনস্বার্থে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে এবং দ্রব্যমূল্যকে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে হবে।

আজ সোমবার বাদ আসর বাইতুল মুকাররম উত্তর গেইটে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আফেন্দী এসব কথা বলেন।

কেন্দ্রীয় সহ-সভাপতি ও মহানগর জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমীর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ও ঢাকা মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজিপুরীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর যুগ্ম-সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানী, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী মাহবুবুল আলম, কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক ও ঢাকা মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা নূুর মোহাম্মাদ কাসেমী,কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগরের সহ-সাধারণ সম্পাদক মাওলানা সলীমুল্লাহ,কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগরের সহ সাধারণ সম্পাদক মাওলানা নূরুল আলম ইসহাকী,যুব জমিয়ত বাংলাদেশের সাধারণ সম্পাদক মাওলানা ইসহাক কামাল,ঢাকা মহানগর জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা বিনয়ামীন, ঢাকা মহানগর সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা আলী আহমদ কাসেমী ও ঢাকা মহানগর যুব জমিয়তের সভাপতি মুফতী সাইফুদ্দীন ইউসুফ ফাহীম প্রমূখ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ