fbpx
           
       
           
       
মূর্খতা দূর করতে মেধাবীদের উদ্যোগী হতে হবে : মাওলানা লিয়াকত আলী
আগস্ট ০৬, ২০২২ ১:৪০ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: কওমি মাদরাসা শিক্ষাবোর্ড আল- হাইয়াতুল উলইয়া, বেফাক ও ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়্যার (মোহাম্মদপুর ও মিরপুর)কেন্দ্রীয় পরীক্ষায় ১৪৪৩ হিজরী সনে মুমতাজ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর পশ্চিম।

শুক্রবার (৫ আগস্ট)  পুরানা পল্টনের ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে এই কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি আব্দুল আজিজ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দৈনিক নয়া দিগন্তের সিনিয়র সহ-সম্পাদক মাওলানা লিয়াকত আলী।

তিনি তার বক্তব্যে বলেন, জাহিলিয়্যাত দূর করার জন্য মেধাবীদেরকে এখন ময়দানে নামতে হবে। যারা আজ সংবর্ধিত হলেন তাদেরকে আজ শুধু সম্মানই দেয়া হয়নি বরং একটি দায়িত্ব দেওয়া হয়েছে। অতএব শুধু মুসলিম উম্মাই নয় বরং গোটা মানবতাকে কিভাবে জাহিলিয়্যাত থেকে মুক্ত করা যায়, সঠিক দ্বীনের পথে আনা যায়, এক অদ্বিতীয় আল্লাহর দিকে কিভাবে আনা যায় সেই কাজে মেধাবীদের মেধা ব্যয় করতে হবে। সমাজ থেকে জাহিলিযয়্যাত দূর করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা ফজলুর রহমান বলেন, ক্লাসে ফার্স্ট হতে ও নিজের ক্যারিয়ার গঠন করতে সবাই পারে কিন্তু ক্যারেক্টার গঠন করতে সবাই পারে না। দেশের বহু মানুষ ও যোগ্য ব্যক্তিরা নিজেদের ক্যারিয়ার গঠন করেছে,কিন্তু ক্যারেক্টার গঠন করতে পারেনি। যার ফলে আজ সমাজে দায়িত্বশীলদের থেকেও দুর্নীতি সংঘটিত হচ্ছে। তিনি সুশিক্ষা অর্জন ও ক্যারিয়ার গঠনের পাশাপাশি সুন্দর চরিত্র গঠন করার প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি আরো বলেন, মেধাবী শিক্ষার্থীরা মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী ওলামায়ে কেরামের দরস থেকে বঞ্চিত হচ্ছে। আমরা তাদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ। সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা রাকিবুল ইসলাম, বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরীর সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা মুর্শিদুল আলম সিদ্দিকী, বাংলাদেশ খেলাফত যুব মজলিস মোহাম্মাদপুর জোনের সভাপতি মাওলানা জাকারিয়া ফারুকী। এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মাহমুদুল হাসান সাগর ও মুহাম্মাদ কামালুদ্দীন , কেন্দ্রীয় প্রচার প্রকাশনা বিভাগের সম্পাদক ফখরুল ইসলাম তৌফিক, ঢাকা মহানগর উত্তরের সভাপতি আনওয়ার হুসাইন রিয়াদ ,ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আশরাফুল ইসলাম সাদসহ বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর পশ্চিমের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলবৃন্দ।

-কেএল