শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


সিলেটের পানিবন্ধি মানুষের পাশে দাঁড়াতে ছাত্র আন্দোলন-এর দুর্যোগ সহায়তা টিম গঠন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিন বন্যা কবলিত সিলেটকে 'জরুরি দুর্যোগপূর্ণ এলাকা' ঘোষণা করে জরুরি ত্রাণ ও প্রয়োজনীয় সেবা পৌঁছে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ (১৮ মে) বুধবার যৌথ এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মানবিক কারণেই জলাবদ্ধ ভূমির নাগরিকদের পাশে দাঁড়ানো আমাদের সকলের নৈতিক দায়িত্ব।

নেতৃদ্বয় বলেন, সিলেটের প্রধান নদী সুরমা ও কুশিয়ারাসহ ওই অঞ্চলের ৭৮টি ছোট-বড় নদ-নদী ও খালগুলো যথাসময়ে খনন না করায় সেগুলো অনেকটাই মৃত নদীতে পরিণত হয়েছে। এর জন্য দায় সরকার কোনভাবেই এড়াতে পারে না।

এছাড়াও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলও পানি আগ্রাসনের সঙ্গে যুক্ত হয়েছে। প্রতিবেশী রাষ্ট্রের এমন বৈরি আচরণ অগ্রহণযোগ্য বলে উল্লেখ করেন নেতৃদ্বয়।

নেতৃদ্বয় বিবৃতিতে দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে সিলেটবাসীর জন্য ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর জরুরি কর্মসূচি ও দূর্যোগ সহায়তার জন্য ৯ সদস্য বিশিষ্ট দুর্যোগ সহায়তা টিম ঘোষণা করেন।

জরুরি কর্মসূচি সমূহ: ১. দুর্যোগপূর্ণ অঞ্চলে উদ্ধার কার্যক্রম ২. শুকনো খাবার বিতরণ ৩. পানি বিশুদ্ধকরণ উপকরণ বিতরণ ৪. চিকিৎসা সহায়তা প্রদান ৫. প্রয়োজনীয় পোশাক বিতরণ

নয় সদস্য বিশিষ্ট দুর্যোগ সহায়তা টিম: ১. ইউসুফ আহমাদ মানসুর (প্রধান সমন্বয়ক) ২. মুহাম্মাদ সিরাজুল ইসলাম ৩. শিব্বির আহমদ ৪. আবু তাহের মিসবাহ ৫. মুহাম্মাদ নুরুদ্দিন ৬. মুহাম্মাদ আবরারুল হক ৭. জি এম মোবারক হুসাইন৮. মুহাম্মাদ মকবুল হোসাইন ৯. মুহাম্মাদ আব্দুল্লাহ আরাফাত।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ