রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


সাহসী সেই মুসকানের নামে স্কুল প্রতিষ্ঠার ঘোষণা জমিয়তের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

।।কাউসার লাবীব।।

ভারতের উত্তর প্রদেশের জমিয়তে উলামা কানপুর শাখা সাহসী ছাত্রী মুসকান খানের নামে স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ হাতে নিয়েছে।

জমিয়তে উলেমা উত্তরপ্রদেশের সহসভাপতি মাওলানা আমিনুল হক আব্দুল্লাহ কাসেমী কর্নাটকের ওদুপির মহাত্মা গান্ধী মেমোরিয়াল কলেজের সাহসী ছাত্রী মুসকান খানসহ হিজাব আন্দোলনে যোগদানকারী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি এ উদ্যোগের ঘোষণা দেন।

মাওলানা কাসেমী মেয়েদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠার প্রত্যয় ব্যক্ত করে বলেন, আমরা গর্বিত যে জাতির এই কন্যারা দেশ ও সংবিধানের দুশমন মুষ্টিমেয় উগ্রপন্থীদের পরিবেশ নষ্ট করার সব ধরনের প্রচেষ্টা সত্ত্বেও হিজাবের অধিকার রক্ষায় অনড়।

তিনি বলেন, বিশেষ করে মুসকান খান এই ইস্যুতে অত্যন্ত সাহসিকতার পরিচয় দিয়েছেন।ভারতের সমস্ত পর্দানশীন মা, বোন এবং কন্যারা তাদের পরিচয়, ধর্ম, বিশ্বাস এবং অধিকার রক্ষার এই সংগ্রাম এই বার্তা দিল যে, বিশ্বের কোনো পরাশক্তি ন্যায় ও সত্যকে নড়াতে পারবে না।

জমিয়তে উলেমা উত্তরপ্রদেশের সহসভাপতি বলেন, যারা হিজাব নিয়ে আপত্তি করেন তাদের প্রথমে বোঝা উচিত যে এটি আমাদের ভারতীয় সংস্কৃতির পাশাপাশি আল্লাহর নির্দেশ, নবীর শিক্ষা এবং নিজের সম্মান ও মর্যাদাকে অসম্মান থেকে রক্ষা করার পোশাক। বিনয়ী নারীদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ সম্পদ। এখন যদি কেউ অন্য অর্থে হিজাব ও ঘোমটা নিয়ে আমাদের জাতির মা, বোন ও কন্যাদের সম্মান নিয়ে খেলার চেষ্টা করে তাহলে এই দেশের ন্যায়পরায়ণ নাগরিক কোনোভাবেই তা মেনে নেবে না। দেশের সংবিধান ও আইনের এই অধিকার রক্ষায় সর্বাত্মক চেষ্টা করা হবে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ