শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ভিভো ফোনের দাম কমলো

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

প্রযুক্তি ডেস্ক: আন্তর্জাতিক বাজারে ভিভোর একটি মডেলের দাম কমানো হয়েছে। ফোনটির মডেল ভিভো ওয়াই ৭২। ২০২১ সালের জুলাইয়ে ফোনটি বাজারে এসেছিল। এটি একটি ৫জি স্মার্টফোন। এতে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম।

এই ফোনে রয়েছে একটি ৬.৫৮ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। ফোনের ডিসপ্লেতে ওয়াটারড্রপ বা টিয়ারড্রপ নচ ডিজাইন দেওয়া হয়েছে। এর ডিসপ্লেতে পাবেন ৯০ হার্জ রিফ্রেশ রেট ও ফুল এইচডি প্লাস রেজোলিউশন সাপোর্ট করে এই ফোন। ডিভাইসে সাইড মাউন্ট করা ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

এই ফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি চিপসেট রয়েছে। ফোনটিতে ৮ জিবি ফিজিক্যাল র‍্যাম ও ৪ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচার রয়েছে। একই সঙ্গে এতে ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ পাবেন। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যেতে পারে।

এর ক্যামেরা স্পেসিফিকেশনের কথা ধরলে এতে রয়েছে দুটি রেয়ার ক্যামেরা ও একটি এলইডি ফ্ল্যাশ লাইট। ফোনের প্রাইমারি রেয়ার ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের। এছাড়াও ফোনে একটি ২মেগাপিক্সেলের বোকেহ ক্যামেরা পাওয়া যায়। সেলফির জন্য ফোনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে।

অ্যানড্রয়েড ১১ চালিত ফোনটিতে কানেক্টিভিটির জন্য এতে ডুয়াল সিম কার্ড, ৫জি নেটওয়ার্ক, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, ইউএসবি টাইপ সি ও ৩.৫ এমএম অডিও জ্যাক দেওয়া হয়েছে। ব্যাকআপের জন্য আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। যা চার্জ দেয়ার জন্য ১৮ ওয়াটের ফাস্ট চার্জার দেয়া হয়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ