এসএসসি-এইচএসসি পরীক্ষা বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী
সেপ্টেম্বর ২৫, ২০২১ ১২:৫০ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: নভেম্বরে মাঝে এসএসসি ও ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর শিল্পকলায় একাডেমিতে আয়োজিত অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা অবস্থা পর্যবেক্ষণ করছি, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান প্রাথমিক বিদ্যালয় সেখানে সংক্রমণের কথা শোনা যাচ্ছে সেখানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় তারা সেগুলো দেখছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের শিক্ষামন্ত্রণালয় যারা মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানগুলো দেখা হয় এবং উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান দেখা হয় সেখানে নজর রাখা হচ্ছে। মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের একটা দুটো জায়গাতে যেখানে যে সমস্যা হয়েছে বিশেষ করে মানিকগঞ্জের স্কুলের বিষয়টি জেলা সিভিল সার্জনের সঙ্গে কথা হয়েছে। সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ সময় ওই স্কুলছাত্রীর পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন মন্ত্রী। বলেন, কোথাও যদি সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান আমরা বন্ধ করে দিব। এখন পর্যন্ত তেমন পরিস্থিতি উদ্ভব হয়নি।

এ সময় নভেম্বরের মধ্যে এসএসসি ও ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষার বিষয়ে মন্ত্রী জানান, অবশ্যই যথাসময়ে পরীক্ষা হবে। নভেম্বর-ডিসেম্বর তারিখ ঠিক করা হচ্ছে। নভেম্বরের মাঝামাঝিতে এসএসসি ও ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা নেওয়া হবে।

এনটি