fbpx
           
       
           
       
হেফাজতে ইসলাম কোনো প্রকার সহিংসতায় বিশ্বাসী নয়: মাওলানা মামুনুল হক
মার্চ ৩১, ২০২১ ৯:০০ অপরাহ্ণ

কাউসার লাবীব।।

গত রোববার (২৮ মার্চ) হেফাজতে ইসলাম বাংলাদেশের হরতাল কর্মসূচি চলাকালীন গাড়ি পোড়ানো ও সহিংসতার বিষয়ে এবার মুখ খুললেন দলটির কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক।

আজ মঙ্গলবার নারায়ণগঞ্জ চাষাড়ার ডিআইটি মসজিদের সামনে গণমাধ্যমের কাছে দেয়া এক ব্রিফিংয়ে তিনি বলেন, হেফাজতে ইসলাম কোনো প্রকার সহিংসতায় বিশ্বাসী নয়। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছি। মহাসড়কে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছি। হেফাজতের পক্ষ থেকে কোথাও কোনো সহিংসতার ঘটনা ঘটেনি।

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনা উল্লেখ করে মাওলানা মামুনুল হক বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে যে ১৬ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে তার পরিপ্রেক্ষিতেই গ্রামবাসী ও মৃতের আত্মীয়-স্বজনরা সেন্টিম্যান্টাল হয়ে পড়েছিল। সেটা থেকেই স্থানীয়দের মধ্যে ক্ষোভ সঞ্চার হয়ে থাকতে পারে। তার দায় হেফাজতে ইসলামের না। কেননা প্রশাসন যদি গ্রামবাসী ও মৃতের আত্মীয়-স্বজনদের ঠিক মতো নিহতদের জানাযা ও লাশ দাফন করতে দিতো এবং টালবাহানা না করতো তাহলে এমন কিছু হতো না। তাই এর দায় প্রশাসনকে নিতে হবে।

তিনি বলেন, আমরা প্রশাসনকে বলবো, আপনাদের কাছে আবারো অনুরোধ করছি গায়ের জোরে এবং বন্দুকের নলের জোরে সাধারণ জনগণের বিরুদ্ধে দাঁড়াবেন না।

হরতালের দিন সাংবাদিকদের ওপর হামলার ব্যাপারে তিনি বলেন, হেফাজতে ইসলাম সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী এবং সাংবাদিকদের সঙ্গে সব সময় ভালো সম্পর্ক রাখতে চায়। ব্যক্তি পর্যায়ে কোনো ভুল বোঝাবুঝি হয়ে থাকলে এর তার সঙ্গে দায়িত্বশীলদের কোনো সম্পর্ক নেই।

-কেএল