fbpx
           
       
           
       
বাইডেনের শপথ গ্রহণে থাকবে ২০ হাজার সেনা
জানুয়ারি ১৪, ২০২১ ১১:৩০ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে রাজধানী ওয়াশিংটনে নিরাপত্তা প্রদানের জন্য ২০ হাজার সেনা মোতায়েন করা হবে। এর আগে ৬ জানুয়ারি সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের উগ্রবাদী সমর্থকদের সহিংসতার জন্য শপথ গ্রহণ অনুষ্ঠানে নতুন করে সহিংসতার আশঙ্কা একদমই বাদ দেওয়া যায় না।

এ কারণে শপথ গ্রহণে নিরাপত্তা জোরদার করতে ২০ হাজার সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ প্রধান রবার্ট কনটি জানান, রাজধানী ওয়াশিংটনে নিরাপত্তা জোরদারের জন্য ন্যাশনাল গার্ডের ২০ হাজারেরও বেশি সদস্য মোতায়েন করা হতে পারে।

সপ্তাহের শুরুতে দেশটির প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগন ওয়াশিংটনে শপথগ্রহণ অনুষ্ঠানে ন্যাশনাল গার্ডের ১৫ হাজার সদস্য মোতায়েন করার জন্য অনুমোদন দিয়েছিল। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই পুলিশ প্রধানকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার জন্য কঠোর হুঁশিয়ারি দিয়েছেন। বলেছেন, শপথ গ্রহণের আগে চরমপন্থিদের পক্ষ থেকে সহিংসতা হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়ার মতো নয়।

এফবিআই’র পরিচালক ক্রিস্টোফার ওয়েরে এবং ইউনাইটেড স্টেস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসের ভারপ্রাপ্ত কেনেথ কিউসিনেলি শপথ গ্রহণের বিষয়ে উগ্রবাদী সহিংসতা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে।

এছাড়াও বলেছেন, শিগগিরই তারা একটি জাতীয় হুমকির ব্যাপারে বুলেটিন প্রচার করবে যাতে সকল নাগরিকদের সতর্ক অবস্থানে থাকার জন্য বলা হবে।

-কেএল

সর্বশেষ সব সংবাদ