শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


আবারো পাকিস্তানের মাদরাসায় বোমা হামলা, ৭ হাফেজের শাহাদাত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আবারো পাকিস্তানের একটি মাদরাসায় বোমা হামলা হয়েছে। এতে অন্তত ৭ জন হাফেজ শাহাদাত বরণ করেছেb। আহত হয়েছেন কমপক্ষে আরও ১০০ জন আলেম। পাকিস্তানের পেশোয়ারে এ হামলার ঘটনা ঘটে। জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

মঙ্গলবার (২৭ অক্টোবর) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে কলোনির স্পেন জামায়াত মসজিদ, যেটি স্থানীয় শিক্ষার্থীদের জন্য ধর্মীয় শিক্ষা (মাদরাসা) প্রতিষ্ঠান হিসেবে ব্যবহার করা হতো। সেখানেই এ বোমা হামলা ঘটে।

পুলিশ জানায়, বোমা বিস্ফোরণে মসজিদের মেহরাব পুরোপুরি ধসে পড়েছে। বিভিন্ন স্থানে শুধু ধ্বংসযজ্ঞের ক্ষতচিহ্ন। কান্নায় ভারী হয়ে উঠেছে আশপাশ। ঘটনাস্থলে পৌঁছেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা ওয়াকার আজীম বলেন, মাদ্রাসায় কোরআনের ক্লাস চলাকালীন বিস্ফোরণ ঘটে। সেখানে কেউ একটি ব্যাগ রেখে গেছেন বলে বার্তা সংস্থা এফপিকে বলেন তিনি। শিক্ষার্থীদের বেশির ভাগ ২০ থেকে ২৫ বছর বয়সী। এদিকে হামলায় থমকে গেছে পেশোয়ারের স্বাভাবিক জনজীবন। হতাতদের খোঁজ নিতে হাসপাতাল পরিদর্শন গেছেন খাইবারের স্বাস্থ্যমন্ত্রী তাইমুর সালিম।

তীব্র নিন্দা জানিয়ে তথ্যমন্ত্রী শিবলী ফারাজ বলেন, যারা শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে তাদের সঙ্গে মানবতার কোনো সম্পৃক্ততা নেই। তাদের যে কোনো মূল্যে পরাস্ত করব। হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান এবং দেশটির বিরোধী দলের নেতারা।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ