শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


আলোচনার মুখে ‘রুহানি সাহাবা’ ইউটিউব থেকে সরালো হলিটিউন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: ‘রুহানি সাহাবা’ শিরোনামে কওমি মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে একটি নাশিদ প্রকাশ করে জাতীয় ইসলামী সাংস্কৃতিক সংগঠন কলরব। এর পর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় ‘রুহানি সাহাবা’ শব্দ নিয়ে আলোচনা-সমালোচনা।

আলোচনা-সমালোচনার মধ্যেই নাশিদটি হলিটিউন ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে নিয়েছে বলে জানিয়েছেন হলিটিউনের ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মাদ বদরুজ্জামান। তিনি বলেন, যে শব্দটি নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে শব্দটি পরিবর্তন করে আগামী সপ্তাহের মধ্যে নাশিদটি প্রকাশ করতে পারব ইনশা আল্লাহ।

ফেসবুক পেজে তিনি লিখেন, সম্প্রতি কলরব থেকে রিলিজ হওয়া "রুহানি সাহাবা" শিরোনামের নাশিদটি নিয়ে আলোচনা সমালোচনা হচ্ছে। আমাদের সম্মানিত আলেমসমাজ পক্ষে বিপক্ষে নানা মত দিচ্ছেন এবং প্রতিটা মতই গুরুত্বপূর্ণ। এ সুযোগে আবার কেউ কেউ প্রোপাগান্ডাও চালাচ্ছেন। সব মিলিয়ে আমরা এ পরিস্থিতিকে পজিটিভলি নিচ্ছি। ইতিপূর্বে কোন নাশিদ নিয়ে আলেমসমাজ এত কথা বলেছেন আমাদের চোখে পড়েনি, এ জন্য আমরা সত্যি প্রাউড ফিল করছি। সবার প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা।

আমাদের সংগীত সবার জন্য। যে কোন সংগীত নিয়ে বড় ধরণের বিতর্ক তৈরির সম্ভাবনা হলে তা এড়িয়ে যাবো এটা আমাদের নীতিমালা। যেহেতু সংগীতে "রুহানি সাহাবা" বাক্যের ব্যবহার নিয়ে বিতর্ক তৈরি হয়েছে তাই আমরা এটি পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছি। পর্যায়ক্রমে তা বাস্তবায়ন হবে ইনশাআল্লাহ।

এর আগে আমরা চেষ্টা করছি দেশের বিজ্ঞ ওলামাদের কাছ থেকে সুনির্দিষ্ট একটি নির্দেশনা নিতে, যাতে করে বর্তমান অবস্থার সুন্দর অবসান হবে । জাযাকুমুল্লাহ ।

উল্লেখ্য, গত ২১ আগস্ট কলরব ‘রুহানি সাহাবা’ শিরোনামে নাশিদটি প্রকাশ করে। প্রকাশের পরপরই ব্যপক জনপ্রিয়তা পায় নাশিদটি। প্রাইভেট করা পর্যন্ত সংগিতটি প্রায় ৬ লাখ ভিউ হয়েছিলো।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ