শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


শুধু আলেমদের জন্য ইংরেজি ভাষার উপর বিশেষ কোর্স

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তরুণ আলেম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সুনামধন্য শিক্ষার্থী মাওলানা যুবায়ের আহমাদের পরিচালনায় শুধুমাত্র আলেমদের জন্য ইংরেজি ভাষার উপর বিশেষ কোর্স শুরু হয়েছে।

আন্তর্জাতিক ভাষা ইংরেজি। দেশের বাইরে মত-বিনিময়ের প্রধাণ যোগাযোগ মাধ্যম। ইংরেজিকে সার্বজনীন ভাষা বললেও অত্যুক্তি হবে না। অথচ ইংরেজিতে আমরা অনেক পিছিয়ে। ইংরেজি দেখলেই আঁতকে উঠি। কেটে পড়ার চেষ্টায় থাকি।

আলেমরা হলেন জাতির কাণ্ডারি। তাঁরা সকল শ্রেণির মানুষের সংশোধনে অগ্রণী ভূমিকা রাখেন। তাই ইংরেজি শেখাও তাঁদের জন্য একটু বেশী গুরুত্বের দাবী রাখে। ইংরেজিতেও তাঁদেরকে দক্ষ বানাতে ইসলামি আক্বিদা সংরক্ষণ পরিষদ নিয়ে এসেছে তাঁদের জন্য ইংরেজির উপর এক ব্যতিক্রমধর্মী কোর্স। যা তাঁদের দাওয়াতি ময়দানকে আরো সুগম করবে।

কোর্সটি হবে সম্পূর্ণ নাহু সরফের আদলে। পরিচালনা করবেন বিশিষ্ট আলেম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সুনামধন্য শিক্ষার্থী মাওলানা যুবায়ের আহমাদ।

ইসলামি আক্বিদা সংরক্ষণ পরিষদের কর্ণধার মুফতী রিজওয়ান রফিকী আমাদেরকে এ তথ্যগুলো নিশ্চিত করেন। তিনি আরো জানান, সপ্তাহে দুইদিন প্রতি শনিবার ও বুধবার রাত ৯ টায় ক্লাস হবে। সম্পূর্ণ কোর্সটি হবে জুম অ্যাপের মাধ্যমে। কোর্স ফি: মাত্র এক হাজার টাকা।

কোর্সটিকে অংশগ্রহণ করার জন্য নিম্নোক্ত লিংকে গিয়ে ফরম পূরণ করতে হবে। ক্লিক করুন । প্রয়োজনে নিম্নোক্ত নম্বরে কন্টাক্ট করা যেতে পারে অথবা হোয়াটসঅ্যাপ-ম্যাসেজ করা যেতে পারে। 01757-839148।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ