শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


সারা দেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মহামারী করোনা ভাইরাসের সংক্রমণে সারা দেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়েছে। সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ৬১ ধারা অনুযায়ী, সমগ্র বাংলাদেশকে করোনা সংক্রমণের ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হলো।

এর আগে আজ বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৪১ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মোট নমুনা সংগ্রহ করা হয় ২১৩৫ জনের, এরমধ্যে ২০১৯টি নমুনা পরীক্ষা করে ৩৪১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫৭২ জনে। এছাড়া আক্রান্তদের মধ্য থেকে ১০ জন মারা গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাড়ালো ৬০ জনে।

যারা মারা গেছেন, তাদের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী। তাদের মধ্যে ঢাকায় সাতজন ও ঢাকার বাইরে তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী তিনজন, ষাটোর্ধ্ব পাঁচজন এবং সত্তরোর্ধ্ব একজন রয়েছেন।

এখন পর্যন্ত মোট ৪৬১ জন আইসোলেশনে রয়েছেন। নতুন করে আইসোলেশনে নেয়া হয়েছে ৩৭ জনকে। গতকালের থেকে আজ পরীক্ষা এবং টেস্ট দুটোই বাড়ানো হয়েছে বলে জানানো হয় ব্রিফিংয়ে। করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ