146473

‘সমাজে মুফতি-মাওলানা দরকার, দরকার ডাক্তার-মাস্টারও’

আওয়ার ইসলাম: প্রচুর উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা দেওয়া ছাত্রছাত্রীদের নিয়ে পশ্চিমবঙ্গের ভাঙড়ে অনুষ্ঠিত হলো অল ইন্ডিয়া সুন্নত অল জামায়াতের ‘দ্বীনি দাওয়াত ও ক্যারিয়ার গাইডেন্স’ সম্মেলন।

ভাঙড়ের পিঠাপুকুর প্রাইমারি স্কুলের একটি হলে অল ইন্ডিয়া সুন্নত অল জামায়াতের ভাঙড়-২ ব্লক কমিটির পরিচালনায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন অল ইন্ডিয়া সুন্নত অল জামায়াতের সর্ব-ভারতীয় সম্পাদক মুফতি আব্দুল মাতিন সাহেব। আরও উপস্থিত ছিলেন– বিশিষ্ট শিক্ষাবিদ জালাল উদ্দিন, ভাঙড়-২ ব্লকের সম্পাদক মাওলানা ইজাজুল ইসলাম, মাওলানা খুরশিদ আলম প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কাঠজালা মাদরাসার শিক্ষক মুফতি আমিনুর সাহেব। আব্দুল মাতিন সাহেব তার বক্তৃতায় দ্বীনি দাওয়াত ও ক্যারিয়ার গাইডেন্স-এর গুরুত্ব সম্পর্কে বলেন। তিনি বলেন, “ধর্ম শিক্ষা যেমন গুরুত্বপূর্ণ, তেমনই আধুনিক সাধারণ শিক্ষাও গুরুত্বপূর্ণ, আমাদের সমাজে মুফতি মাওলানা যেমন দারকার, তেমনই ডাক্তার, মাস্টারও দরকার। ইসলাম কখনোই সাধারণ শিক্ষার বিরুদ্ধে নয়; বরং উৎসাহ দেয়।”

শিক্ষাবিদ জালাল উদ্দিন তার বক্তব্যের মধ্যে কুরআন শিক্ষার প্রতি যে তাগিদ আছে তা তুলে ধরেন। মাওলানা খুরশিদ আলম সাহেব ইসলামি শিক্ষার গুরুত্ব ব্যাখ্যা করেন। এই প্রোগ্রাম থেকে ছাত্রছাত্রীদের ২০ দিনের ২ ঘণ্টা করে দ্বীনি তালিম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া,  ফল প্রকাশের পর ছাত্রছাত্রীদের নিয়ে ‘ক্যারিয়ার গাইডেন্স’-এর কাউন্সেলিং করা হবে বলে জানানো হয়।

কেপি

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *